• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
চেক প্রতারণা মামলা

ডেসটিনি সমন্বয়কের কারাদণ্ড, ৬৫ লাখ টাকা জরিমানা


নিজস্ব প্রতিবেদক জুন ১৬, ২০১৬, ০৮:৫৭ পিএম
ডেসটিনি সমন্বয়কের কারাদণ্ড, ৬৫ লাখ টাকা জরিমানা

চেক প্রতারণা মামলায় ডেসটিনি গ্রুপের প্রধান সমন্বয়ক মোহাম্মদ আশরাফুল আমীনের এক বছর কারাদণ্ড ও ৬৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এ টাকা বাদীকে প্রদানের আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১৬ জুন) ঢাকার অষ্টম অতিরিক্ত মহানগর দায়রা জজ মো. আবুল কাশেম এ রায় ঘোষণা করেন।

আদালত ও মামলার এজাহার সূত্রে জানা গেছে, ২০১৩ সালে দৈনিক ডেসটিনি পত্রিকায় কর্মরত ১০২ জন সাংবাদিককে চাকরিচ্যুত করেন মালিকপক্ষ।

এ সময় দৈনিক ডেসটিনির প্রকাশক ও সম্পাদক মোহাম্মদ রফিকুল আমীনের পক্ষে ডেসটিনি গ্রুপের প্রধান সমন্বয়ক মোহাম্মদ আশরাফুল আমীন পত্রিকার সিনিয়র সাব-এডিটর নোমান সালমানের নামে ৬৪ লাখ ৯৫ হাজার ৭৫৮ টাকার এইচএসবিসি ব্যাংকের একটি চেক প্রদান করেন।

এরপর ডেসটিনি কর্তৃপক্ষ টাকা না দিয়ে প্রতারণার আশ্রয় নিলে নোমান সালমান সাংবাদিকদের নিয়ে আন্দোলন করেন। পরবর্তীতে কিছু সাংবাদিক দৈনিক ডেসটিনিতে যোগদান করলেও বাকিরা আন্দোলন চালিয়ে যান।

আন্দোলনের এক পর্যায়ে ‘বেতন-ভাতা আদায় সংগ্রাম কমিটি’র আহ্বায়ক নোমান সালমানকে ডেসটিনি কর্তৃপক্ষ হুমকি দিলে নোমান সালমান ২০১৩ সালের ১০ অক্টোবর ঢাকার মহানগর হাকিম আদালতে মোহাম্মদ আশরাফুল আমীনের বিরুদ্ধে চেক প্রতারণার মামলা করেন।

পরবর্তী সময়ে আসামি আশরাফুল আমীনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হলে আদালতে আত্মসমর্পণ করে জামিন নেন তিনি। এরপর মামলাটি স্থানান্তর হয় ঢাকার অতিরিক্ত মহানগর দায়রা জজ তৃতীয় অতিরিক্ত আদালতে। পরবর্তীতে ২০১৫ সালের নভেম্বরে পুনরায় মামলা স্থানান্তর হয় অষ্টম অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতে।

দীর্ঘদিন পর বৃহস্পতিবার ঢাকার অষ্টম অতিরিক্ত মহানগর দায়রা জজ মো. আবুল কাশেম রায় প্রদান করেন। অন্যান্য কার্য তারিখে উপস্থিত থাকলেও এদিন আসামি আদালতে উপস্থিত ছিলেন না।

বিচারক চেক প্রতারণার দায়ে আসামির এক বছর সাজা ও ৬৫ লাখ টাকা মামলার বাদী নোমান সালমানকে প্রদান করার আদেশ দেন।

বাদীপক্ষে মামলা পরিচালনা করেন সাবেক এপিপি মাহফুজুর রহমান পাটোয়ারী।

মামলার বাদী নোমান সালমান জানান, মামলার রায় পেতে দীর্ঘদিন অতিবাহিত হলেও এ রায়ের মাধ্যমে ন্যায় বিচারের প্রতিফলন ঘটেছে।

সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!