• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

ড্যারেন স্যামি মুসলমান হচ্ছেন?


ক্রীড়া প্রতিবেদক মার্চ ২১, ২০১৭, ০৯:৩০ এএম
ড্যারেন স্যামি মুসলমান হচ্ছেন?

ঢাকা: পাকিস্তানি সংবাদমাধ্যমে জোর গুঞ্জন ওয়েস্ট ইন্ডিজের সাবেক অধিনায়ক ড্যারেন স্যামি নাকি মুসলমান হচ্ছেন? এটা ঠিক যে, পাকিস্তানে দারুণ জনপ্রিয় ক্যারিবিয়ানদের দু’বার টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতানো অধিনায়ক স্যামি। সেটা আরও বেড়েছে এবার পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ফাইনাল খেলতে লাহোরে গিয়ে। পেশোয়ার জালমির হয়ে খেলেছেন স্যামি। তার দল কোয়েটা গ্ল্যাডিয়েটর্সকে হারিয়ে চ্যাম্পিয়নও  হয়েছে।

জালমির হয়ে খেলতে গিয়ে মালিক জাভেদ আফ্রিদির সঙ্গে দারুন সখ্য গড়ে ওঠে স্যামির। সেই জাভেদই প্রত্যাশা ব্যক্ত করে বলেছেন, ইসলাম ধর্ম গ্রহণ করে মুসলমান হয়ে যাবেন স্যামি। সোমবার তিনি দাবি করেন, ‘ইসলাম সম্পর্কে পরিষ্কার ধারণা আছে ক্যারিবিয়ান কিংবদন্তির। ও ইসলাম নিয়ে নিয়মিত পড়াশোনাও করে।’

স্যামিকে ইসলামের দিকে নিয়ে আসার পেছনে জাভেদ নিজেকেই কৃতিত্ব দিচ্ছেন। তিনি জানান, স্যামিকে ইসলামে আগ্রহী করতে পারাটা তার জন্য বড় অর্জন। সবাইকে তিনি অনুরোধ করেছেন স্যামির জন্য দোয়া করতে যাতে সে ধর্ম বদলে ইসলামে চলে আসে।

পাকিস্তানি কিংবদন্তি শহীদ আফ্রিদির সূত্রে জাভেদের সঙ্গে পরিচয় হয় স্যামির। গতবার জালমিকে নেতৃত্ব দিয়েছিলেন আফ্রিদি। এবার তিনি স্বেচ্ছায় স্যামির হাতে নেতৃত্ব সঁপে দেন। চ্যাম্পিয়ন হয়ে তার ফলও পেয়েছে পেশোয়ার জালমি। এবার যদি স্যামি ইসলাম গ্রহণ করেন তাহলে সেটাও হবে অনেক বড় খবর!

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!