• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ড্রিমগার্ল রোজিনার জন্মদিন আজ


বাবুল হৃদয় এপ্রিল ২০, ২০১৮, ০১:৩৭ পিএম
ড্রিমগার্ল রোজিনার জন্মদিন আজ

নায়িকা রোজিনা

ঢাকা: ড্রিমগার্ল খ্যাত চিত্রনায়িকা রোজিনার জন্মদিন শুক্রবার (২০ এপ্রিল)। ১৯৭৬ সালে ‘জানোয়ার’ নামক চলচ্চিত্রের সহনায়িকা হিসেবে সিনেজগতে পদার্পণ করেছিলেন তিনি। একক নায়িকা হিসেবে কাজ করার সুযোগ পেয়েছিলেন এফ,কবির পরিচালিত ‘রাজমহল’ চলচ্চিত্রের মাধ্যমে। তৎকালীন সময়ে সিনেমাটি বেশ জনপ্রিয় হয় বিধায় একের পর এক সিনেমায় ডাক পান রোজিনা।

তার অভিনয় দক্ষতা ও গ্লামার দর্শকে করে রেখেছিল মন্ত্রমুগ্ধ। সিনেমা বিলাসী মানুষের মনে তিনি ঠাঁই নিয়েছিলেন একজন প্রথম শ্রেণির নায়িকা হিসেবে। দেশের গণ্ডি পেরিয়ে ওপার বাংলায়ও কিছু সিনেমায় কাজ করেছেন তিনি।

 নায়িকা রোজিনা

১৯৮০ সালে ‘কসাই’ ছবির জন্য জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেত্রীর পুরস্কার লাভ করেন তিনি। এরপর ১৯৮৮ সালে জাতীয় পুরস্কার পান শ্রেষ্ঠ অভিনেত্রীর হিসেবে, ‘জীবন ধারা’ ছবির জন্য। শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে তিনি বাচসাস পুরস্কারও রয়েছে তার ঝুলিতে।


রোজিনা অভিনীত কিছু উল্লেখযোগ্য সিনেমা হচ্ছে- রাজমহল, অভিযান, চম্পা চামেলী, সংঘর্ষ, রাজনন্দিনী, শাহী দরবার, সুলতানা ডাকু, দ্বীপকন্যা, জানোয়ার, মাটির মানুষ, মোকাবেলা, আনারকলি, রাজকন্যা, আলীবাবা সিন্দবাদ, যুবরাজ, শাহীচোর ও কসাই। বড়পর্দায় আসার আগে মঞ্চ ও কিছু বিজ্ঞাপনে কাজ করে তার অভিনয় শৈলীকে শানিত করে রেখেছিলেন তিনি।

ঢাকাই চলচ্চিত্রের ড্রিমগার্ল খ্যাত নায়িকা রোজিনা এখনো প্রতিনিয়তই চলচ্চিত্রাভিনয়ের প্রস্তাব পাচ্ছেন। তবে মাঝে মাঝে তাকে টিভি নাটক ও টেলিফিল্মে অভিনয় করতে দেখা যায়। এক্ষেত্রে অন্যের নির্দেশনায় নয়, নিজের নির্দেশনাতেই অভিনয় করেন তিনি। আজ এই জনপ্রিয় অভিনেত্রীর জন্মদিন। তার জন্মদিন উপলক্ষ্যে সোনালীনিউজের পক্ষ থেকে রইল জন্মদিনের শুভেচ্ছা।


সোনালীনিউজ/বিএইচ

Wordbridge School
Link copied!