• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ড্রেসিংরুমে নেইমার-কাভানির বাহাস!


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ১৯, ২০১৭, ০৯:৩৪ পিএম
ড্রেসিংরুমে নেইমার-কাভানির বাহাস!

ঢাকা: পিএসজিতে ইগো সমস্যা বড় হয়ে দেখা দিয়েছে। কথায় বলে না, এক বনে দুই বাঘ থাকতে পারে না। লিওনেল মেসির ছায়া থেকে বেরিয়ে পিএসজিতে এসেছেন নেইমার রাজা হতে।

এডিনসন কাভানির খবরদারি মানতে নয়! মেসি-রোনালদোরা বার্সা-রিয়ালকে যেভাবে জেতাচ্ছেন একই কাজ পিএসজিতে করতে এসেছেন নেইমার।

সেখানে সতীর্থ কাভানি প্রতিপক্ষ হয়ে দাঁড়ালে সেটা তিনি মানবেন কেন? উরুগুয়েন ফরোয়ার্ড হয়তো ভুলেই গিয়েছিলেন, ২২২ মিলিয়ন ইউরো খরচ করে নেইমারকে আনা হয়েছে রাজা বানানোর জন্য। মানে মেসি-রোনালদোদের সঙ্গে সমান তালে পাল্লা দেওয়ার জন্য।

নেইমার আসার পর পিএসজি একটি ম্যাচেও হারেনি। টানা ছয়টি ম্যাচে জিতেছে। সমস্যাটা তৈরি হয়েছে শেষ ম্যাচে লিঁওর বিপক্ষে, একটা স্পট কিককে কেন্দ্র করে। সেটি নিতে চেয়েছিলেন কাভানি।

কিন্তু নেইমারের ব্রাজিলিয়ান সতীর্থ দানি আলভেজ বল নিয়ে নেইমারের দিকে ঠেলে দেন। স্পট কিক নেন সাবেক বার্সা তারকা। এর পর পেনাল্টি পায় পিএসজি। এবার বল আগেই দখলে নেন কাভানি। নেইমার এসে পেনাল্টি নিতে চেয়েছিলেন। কিন্তু আগের শোধ তুলে নিজেই কিক করেন কাভানি। কিন্তু গোল পাননি।

দুবার মাঠের মধ্যেই নেইমার-কাভানি-আলভেজ ত্রিমুখী ঝগড়া হয়। এটা শুধু মাঠের মধ্যেই সীমাবদ্ধ থাকেনি ড্রেসিংরুমেও গড়িয়েছে। সেখানে তর্কে জড়িয়ে পড়েন নেইমার-কাভানি। নেইমারকে কেনার সময়ই পিএসজি সভাপতি নাসের আল-খেলাইফি প্রতিশ্রুতি দিয়েছিলেন, ব্রাজিলিয়ান ফরোয়ার্ডই হবেন দলের সেরা তারকা।

কিন্তু সর্বশেষ যে ঘটনা ঘটেছে তাতে নেইমার-কাভানি এক সঙ্গে খেলাটা কঠিন। শোনা যাচ্ছে, নেইমার নাকি ক্লাবের নীতিনির্ধারকদের এই বার্তা পাঠিয়েছেন যে, কাভানিকে বেচে দাও!  

স্প্যানিশ সংবাদমাধ্যম ‘স্পোর্ত’ জানিয়েছে, ‘খেলাইফিকে নেইমার বলেছেন, কাভানির সঙ্গে আর থাকতে পারছেন না। এ কারণে উরুগুয়ে স্ট্রাইকারটিকে বেচে দেওয়ার দাবি জানিয়েছেন তিনি।’

এখন খেলাইফি তাঁর দলের ‘সেরা তারকা’র দাবি মেনে নেন কি না, তা টের পাওয়া যাবে সামনের মধ্যবর্তী দলবদলের বাজার কিংবা চলতি মৌসুম শেষে। ‘স্পোর্ত’ লিখেছে, কাভানি-নেইমার মনোমালিন্যে খেলাইফি হয়তো শেষ পর্যন্ত ব্রাজিলিয়ানের পাশেই দাঁড়াবেন।

 ফরাসি সংবাদমাধ্যম ‘লেকিপ’ জানিয়েছে, পিএসজির ড্রেসিংরুমেও এ নিয়ে তর্কাতর্কি বেঁধেছিল দুই তারকার। থিয়াগো সিলভার মধ্যস্থতায় দুজনের কথা-কাটাকাটি আর হাতাহাতি পর্যন্ত গড়ায়নি।

স্প্যানিশ সংবাদমাধ্যমটি জানিয়েছে, পিএসজি দলে কাভানিকে আপাতত ‘একঘরে’ করে দেওয়ার রাস্তায় হাঁটছেন নেইমার। এ জন্য ক্লাবটিতে ব্রাজিলিয়ান সতীর্থদের সমর্থন পাচ্ছেন তিনি। এ ছাড়া কিলিয়ান এমবাপ্পের সমর্থনও রয়েছে নেইমারের প্রতি।

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!