• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

ড্রয়ে শেষ হল মুমিনুল-সাব্বিরদের প্রস্তুতি


ক্রীড়া প্রতিবেদক সেপ্টেম্বর ২৩, ২০১৭, ০৮:৩৮ পিএম
ড্রয়ে শেষ হল মুমিনুল-সাব্বিরদের প্রস্তুতি

ঢাকা: সফরকারি বাংলাদেশ ও স্বাগতিক দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশের মধ্যেকার তিন দিনের প্রস্তুতি ম্যাচটি ড্র হয়েছে। দ্বিতীয় ইনিংসে ৯ উইকেটে ২৩৫ রান সংগ্রহ করে ইনিংস ঘোষণা করে টাইগাররা। ফলে প্রোটিয়াদের জয়ের লক্ষ্যদোঁড়ায় ২২৯ রানের। দিনের খেলার আরও ৩০ ওভার বাকি ছিল। কিন্তু দ্বিতীয় ইনিংসে আর ব্যাট করতে নামেনি স্বাগতিকরা। পরে দু’দলের সম্মতিতে ম্যাচ ড্র হয়।

বেনোনির উইলোমোর পার্কে টস জিতে প্রথমে ব্যাট করে প্রথম ইনিংসে ৭ উইকেটে ৩০৬ রানে ইনিংস ঘোষণা করেছিলো সফরকারী বাংলাদেশ। বাংলাদেশের পক্ষে মুমিনুল হক ৬৮, অধিনায়ক মুশফিকুর রহীম ৬৩, সাব্বির রহমান ৫৮, সৌম্য সরকার ৪৩, ইমরুল কায়েস ৩৪ ও মেহেদি হাসান মিরাজ ১৮ রান করেন।

এরপর ৮ উইকেটে ৩১৩ রান করে নিজেদের ইনিংস ঘোষণা করে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশ। দলের পক্ষে সর্বোচ্চ অপরাজিত ৬২ রান করেন শন ভন বার্গ। বাংলাদেশের শফিউল ইসলাম ২ উইকেট নেন। এছাড়া মোস্তাফিজুর রহমান-শুভাশিষ রয়-মিরাজ-তাসকিন-তাইজুল ১টি করে উইকেট নেন।

প্রথম ইনিংসে ৭ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে খেলতে নেমে ৯ উইকেটে ২৩৫ রান তুলে ইনিংস ঘোষণা করে বাংলাদেশ। এরপরই দু’দলের সম্মতিতে ম্যাচটি পরিত্যক্ত হয়ে যায়। বাংলাদেশের সাব্বির রহমান ৬৭, ইমরুল ৫১ ও মুমিনুল ৩৩ রান করেন।

আগামী ২৮ সেপ্টেম্বর থেকে পচেফস্ট্রমে শুরু হবে বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকার দুই ম্যাচের প্রথম টেস্ট।

সোনলীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!