• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ঢাকা উত্তর আ.লীগের সব ইউনিটের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা আজ


বিশেষ প্রতিনিধি জুলাই ৬, ২০১৭, ১০:২৯ এএম
ঢাকা উত্তর আ.লীগের সব ইউনিটের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা আজ

ঢাকা: ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ থানা, ওয়ার্ড ও ইউনিয়নের পূর্ণাঙ্গ কমিটি দেয়া হয়েছে। উত্তরের ১২টি থানা এবং ২৫টি ওয়ার্ড ও পাঁচটি ইউনিয়ন আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটির তালিকা সম্পন্ন হয়েছে।

আজ বৃহস্পতিবার (৬ জুলাই) কমিটিগুলোর আনুষ্ঠানিক ঘোষণা হবে। এর আগে বুধবার (৫ জুলাই) সন্ধ্যায় উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক খান এই তথ্য নিশ্চিত করেছেন।

৩১ মের মধ্যে আওয়ামী লীগের ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের কমিটি করতে সময় বেঁধে দিয়েছিলেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তার বেঁধে দেয়া সময়ের এক মাস পর কমিটি দিল মহানগর উত্তর। তবে এখনো কোনো ইউনিটেরই কমিটি ঘোষণা করতে পারেনি ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ।

কমিটি ঘোষণার বিষয়ে উত্তরের সাধারণ সম্পাদক সাদেক খান জানান, মোহাম্মদপুর, আদাবর, মিরপুর, শাহ আলী, দারুস সালাম, বাড্ডা, ভাটারা, রামপুরা, গুলশান, বনানী, ক্যান্টনমেন্ট ও ভাসানটেক থানা এবং ওয়ার্ড নম্বর ৭, ৮, ৯, ১০, ১১, ১২, ১৫, ১৮, ১৯, ২০, ২১, ২২, ২৩, ২৮, ২৯, ৩০, ৩১, ৩২, ৩৩, ৩৪, ৯৩, ৯৫, ৯৭, ৯৮, ১০০

এবং বাড্ডা, ভাটারা, সাতারকুল, বেরাইদ ও ক্যান্টনমেন্ট ইউনিয়ন আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি দেয়া হয়েছে। বৃহস্পতিবার (৬ জুলাই) এসব পূর্ণাঙ্গ কমিটি আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে বলেও জানান সাদেক খান।

এর আগে বুধবার (৫ জুলাই) বিকেলে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি এ কে এম রহমতউল্লাহ ও সাধারণ সম্পাদক সাদেক খান নতুন কমিটির তালিকায় স্বাক্ষর করেন।

অন্যদিকে, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ এখনো কমিটি দিতে পারেনি। এ বিষয়ে মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ বলেন, ‘কিছু দিনের মধ্যেই হয়ে যাবে, হলেই আমরা গণমাধ্যমকে জানাব।

২০১২ সালের ২৭শে ডিসেম্বর ঢাকা মহানগর আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। সেই সম্মেলনের ৩ বছর ৩ মাস পর ঢাকা মহানগর আওয়ামী লীগকে দুইভাগে বিভক্ত করে ২০১৬ সালের ১০ই এপ্রিল ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ কমিটি দেয়ার প্রক্রিয়া শুরু হয়।

এরপর ঢাকার ৪৯টি থানা এবং ১০৩টি ওয়ার্ড ও ১১টি ইউনিয়নের সভাপতি ও সাধারণ সম্পাদকদের নাম ঘোষণা করা হয়। আর ২০১৬ সালের ১১ই সেপ্টেম্বর ঢাকা মহানগর উত্তর-দক্ষিণের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

এর আগে ২০০৩ সালের ১৮ জুনের সম্মেলনে ঢাকার সাবেক মেয়র প্রয়াত মোহাম্মদ হানিফকে সভাপতি ও মোফাজ্জল হোসেন চৌধুরী মায়াকে সাধারণ সম্পাদক করা হয়।

২০০৮ সালে আওয়ামী লীগ সরকার গঠনের পরপরই সংগঠনকে গতিশীল করতে ঢাকা মহানগর আওয়ামী লীগকে দুই ভাগে বিভক্ত করার উদ্যোগ নেয়া হয়।


সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি/আকন

Wordbridge School
Link copied!