• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ঢাকা ও জাবিতে ‘ইঙাল আঁধার পালা’


বিনোদন ডেস্ক জানুয়ারি ৩, ২০১৭, ০১:৩৪ পিএম
ঢাকা ও জাবিতে ‘ইঙাল আঁধার পালা’

ঢাকা: পাঁচ দিনব্যাপি নাট্যোৎসবের রেশ থাকতে থাকতেই আবারো ঢাকায় নাটক মঞ্চায়ন করতে যাচ্ছে মৌলভীবাজারের কমলগঞ্জের নাট্যদল মণিপুরি থিয়েটার। প্রতিষ্ঠার কুড়ি বছর পূর্তি উপলক্ষে গত ২৪ থেকে ২৮ ডিসেম্বর জাতীয় নাট্যশালায় উৎসব আয়োজন করে দলটি।

এবার নিয়মিত নাটক মঞ্চায়নের অংশ হিসেবে বছরের শুরুতেই আলোচিত ‘ইঙাল আঁধার পালা’ নাটকটি নিয়ে ঢাকায় আসছে মণিপুরি থিয়েটার।  আগামী ৫ জানুয়ারি সেগুনাবগিচার জাতীয় নাট্যশালার স্টুডিও থিয়েটার হলে নাটকটির প্রদর্শনী হবে।

পর দিন ৬ জানুয়ারি সন্ধ্যায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সেলিম আল দীন মুক্ত মঞ্চে জাহাঙ্গীর থিয়েটার আয়োজিত নাট্যপার্বণে নাটকটির আরেকটি প্রদর্শনী হবে।

দলটির সভাপতি শুভাশিস সিনহা বলেন, ‘বছরের শুরুতেই ঢাকাবাসীদের জন্য মণিপুরি থিয়েটারের শিল্পের সন্দেশ। জাহাঙ্গীরনগর থিয়েটার আয়োজিত নাট্যপার্বণে আগামী ৬ জানুয়ারি শুক্রবার সন্ধ্যা ৬টায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে পরিবেশিত হবে ‘ইঙাল আঁধার পালা’। তার আগের দিন ৫ জানুয়ারি সন্ধ্যায় ঢাকার দর্শকদের জন্য শিল্পকলা একাডেমির স্টুডিও থিয়েটারে থাকছে নাটকটির আরেকটি প্রদর্শনী।’

একজন মণিপুরি মৃদঙ্গ বাদকের করুণ গল্পকে উপজীব্য করে নাটকটি রচনা ও নির্দেশনা দিয়েছেন শুভাশিস সিনহা। মণিপুরি থিয়েটারের একমাত্র দ্বিভাষিক নাটক এটি (বাংলা ও মণিপুরি বিষ্ণুপ্রিয়া ভাষায়)।

অভিনয় করবেন- জ্যোতি সিনহা, স্মৃতি সিনহা, উজ্জল সিংহ, সুনীল সিংহ, সুশান্ত সিংহ, অরুণা সিনহা, বিধান সিংহ, শ্যামলী সিনহা, দিপু সিংহ ও সমরজিৎ সিংহ। সঙ্গীতে রয়েছেন শর্মিলা সিনহা। বাদ্যে রয়েছেন বাবুচাঁন সিংহ।

*নাটকের অগ্রিম টিকেট পাওয়া যাবে- ০১৭১০৬৭২০৬২ এই নম্বরে। প্রতিটি প্রদর্শনীর টিকেট মূল্য- ১০০, ২০০, ৩০০ টাকা। সীমিত সংখ্যক টিকেট ৫০ টাকা(মেঝেতে পাটি বিছিয়ে)।

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!