• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

ঢাকা ওয়াটার কনফারেন্সে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ


নিজস্ব প্রতিবেদক জুলাই ২৬, ২০১৭, ০৫:১১ পিএম
ঢাকা ওয়াটার কনফারেন্সে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ

ঢাকা: ঢাকা ওয়াটার কনফারেন্স ২০১৭ উপলক্ষে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) এ কে এম শহীদুল হক।

বুধবার (২৬ জুলাই) সকালে পুলিশ হেডকোয়ার্টার্সের সম্মেলন কক্ষে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ এবং ট্রাফিক ব্যবস্থাপনা সংক্রান্ত সভায় তিনি এ কথা জানান।

আইজিপি বলেন, পুলিশ বিগত দিনে অনুষ্ঠিত সকল আন্তর্জাতিক ইভেট অত্যন্ত দক্ষতা ও সাফল্যের সাথে নির্বিঘ্নে আয়োজনে সক্ষম হয়েছে। আসন্ন ঢাকা ওয়াটার কনফারেন্সও পর্যাপ্ত নিরাপত্তার মধ্য দিয়ে সফলভাবে অনুষ্ঠিত হবে। তিনি সফলভাবে কনফারেন্স আয়োজনে যথাযথভাবে দায়িত্ব পালনের জন্য সংশ্লিষ্ট সংস্থার প্রতিনিধিদের প্রতি আহ্বান জানান।

তিনি বলেন, সম্মেলনে অংশগ্রহণকারী বিদেশী অতিথিরা যাতে বাংলাদেশ সম্পর্কে ভাল ধারণা নিয়ে যেতে পারে সেজন্য আমাদের সকলকে সজাগ থাকতে হবে।

সভায় এআইজি (কনফিডেন্সিয়াল) মোঃ মনিরুজ্জামান জানান, সম্মেলন উপলক্ষে আগত অতিথিদের এয়ারপোর্টে গমনাগমন, হোটেলে অবস্থানকালে এবং সম্মেলনস্থলে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেয়া হবে। সম্মেলনস্থলে পোশাকে ও সাদা পোশাকে পুলিশ ও অন্যান্য আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করবেন। সম্মেলনস্থলে আর্চওয়ে মেটাল ডিটেক্টরের মাধ্যমে নিরাপত্তা তল্লাশি করা হবে।

সভায় র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ, ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া, জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার পরিচালক ডিআইজি মেজবাহ্ উদ্দিন, নৌ পুলিশের ডিআইজি মো. মনিরুজ্জামান, পুলিশ হেডকোয়ার্টার্সের ডিআইজি (অপারেশনস্) ব্যারিস্টার মাহবুবুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ঢাকা ওয়াটার কনফারেন্স আগামী ২৮-৩০ জুলাই ঢাকায় অনুষ্ঠিত হবে। কনফারেন্সে বিশ্বের ২৮টি দেশের প্রায় একশ জন প্রতিনিধি অংশগ্রহণ করবেন বলে আশা করা হচ্ছে।

সোনালীনিউজ/ঢাকা/জেএ

Wordbridge School
Link copied!