• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

ঢাকা কলেজ ছাত্রলীগের ১৯ নেতাকর্মী বহিষ্কার


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ২২, ২০১৭, ০৬:১৪ পিএম
ঢাকা কলেজ ছাত্রলীগের ১৯ নেতাকর্মী বহিষ্কার

ঢাকা কলেজ শাখা ছাত্রলীগের আহ্বায়কসহ ১৯ নেতাকর্মীকে সাময়িক বহিষ্কার করেছে সংগঠনটির কেন্দ্রীয় কমিটি। রোববার (২২ জানুয়ারি) সংগঠনের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকের স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

শনিবার (২১ জানুয়ারি) সন্ধ্যায় হলে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ঢাকা কলেজে ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটে। ওই ঘটনার পর আজ কলেজের ছাত্রলীগের ১৯ নেতাকর্মীকে বহিষ্কার করে কেন্দ্রীয় কমিটি।

সংগঠনের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন ওই সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাক্ষর করেন।

ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন জানান, সংগঠনের শৃঙ্খলা ভঙ্গের কারণে কেন্দ্রীয় নেতারা গঠনতন্ত্র অনুযায়ী এ সিদ্ধান্ত নিয়েছেন।

সাময়িক বহিস্কার হয়েছেন ঢাকা কলেজ শাখার আহ্বায়ক নুর আলম ভূঁইয়া রাজু, যুগ্ম আহ্বায়ক শাহজাহান ভূঁইয়া শামীম, যুগ্ম আহ্বায়ক সালেহ আহমদ হৃদয়, সামাদ আজাদ জুলফিকার, হিরন ভূঁইয়া, সদস্য শাহরিয়ার রাশেদ, হাসানুজ্জামান মুন্না, রহমতুল্লাহ, রুবেল মণ্ডল, সাদ্দাম হোসেন।

ঢাকা কলেজ শাখা ছাত্রলীগের কর্মী মাহমুদুর রহমান সৈকত, আব্দুল আজিজ ফয়েজ, নাইম ইবনে আজাদ, তুহিন, জসিম উদ্দিন, মাইনুল ইসলাম, মিল্টন খন্দকার, রানা ও সুজনকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

শনিবার (২১ জানুয়ারি) সন্ধ্যায় ঢাকা কলেজ ছাত্রলীগের আহ্বায়ক নূরে আলম ভূঁইয়া ও যুগ্ম আহ্বায়ক হিরণ ভূঁইয়ার সমর্থকদের মধ্যে হলে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ ও ধাওয়া-পাল্টাধাওয়া হয়। এ সময় দুই পক্ষের মধ্যে অন্তত ২০টি গুলিবিনিময় হয়।

কলেজের উত্তর হলের ফটকের সামনে রাখা সাতটি মোটরবাইক পুড়িয়ে ফেলা হয়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তল্লাশি চালানো হয় হলগুলোতে। এ সময় বেশ কিছু দেশীয় অস্ত্র উদ্ধার করে পুলিশ। এ ছাড়া কলেজের হলগুলোর সামনে নিরাপত্তার জন্য মোতায়েন করা হয় বিপুল পুলিশ সদস্য।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি/এইচএআর

Wordbridge School
Link copied!