• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ঢাকা কলেজে সংবর্ধিত হলেন গাফফার চৌধুরী


বিশেষ প্রতিনিধি মে ৩০, ২০১৭, ০৪:২৯ পিএম
ঢাকা কলেজে সংবর্ধিত হলেন গাফফার চৌধুরী

ঢাকা: আবদুল গাফফার চৌধুরী বাঙালি জাতির জীবন্ত কিংবদন্তী। তিনি সারাজীবন মানুষের কল্যাণের জন্য কাজ করেছেন। তিনি আমাদের আলোকিত করেছেন, পথ দেখিয়েছেন এবং উদ্বুদ্ধ করেছেন। মঙ্গলবার (৩০ মে) ঢাকা কলেজ অডিটোরিয়ামে সাংবাদিক আবদুল গাফফার চৌধুরীর সংবর্ধনা অনুষ্ঠানে এ মন্তব্য করেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

এ সংববর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে ঢাকা কলেজ। গাফফার চৌধুরী এ কলেজের সাবেক শিক্ষার্থী। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী বলেন, আবদুল গাফফার চৌধুরী রাষ্ট্রভাষা আন্দোলনের পুরোধা ব্যক্তিত্ব ছিলেন। এ সময় তিনি তাঁর অমর গান ’আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি’- রচনা করেন।

মন্ত্রী বলেন, যতদিন বাঙালি থাকবে, বাংলা ভাষা থাকবে- ততদিন তাঁর এ গান অমর হয়ে থাকবে। লেখণীর মাধ্যমে এখনও মানুষকে উদ্বুদ্ধ করছেন উল্লেখ করে শিক্ষামন্ত্রী তাঁর সুস্বাস্থ্য ও দীর্ঘজীবন কামনা করেন।

ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোয়াজ্জম হোসেন মোল্লাহ-এর সভাপতিত্বে অনুষ্ঠানে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব সোহরাব হোসাইন এবং সংবর্ধনা কমিটির আহবায়ক প্রফেসর রেনু বালা গোপ বক্তব্য রাখেন। বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক মো. আলমগীর মিয়া মানপত্র পাঠ করেন।

অনুষ্ঠানে গাফফার চৌধুরীর সংক্ষিপ্ত জীবনী পাঠ করা হয়। শিক্ষামন্ত্রী তাঁকে শুভেচ্ছা স্মারক প্রদান করেন। এসময় গাফফার চৌধুরী ঢাকা কলেজে তাঁর অধ্যয়নকালীন বিভিন্ন বিষয়ে স্মৃতিচারণ করেন।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি/জেএ

Wordbridge School
Link copied!