• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

ঢাকা চেম্বার ও ইউএনডিপির মধ্যে চুক্তি স্বাক্ষর


জ্যেষ্ঠ প্রতিবেদক আগস্ট ৮, ২০১৭, ০৭:৫২ পিএম
ঢাকা চেম্বার ও ইউএনডিপির মধ্যে চুক্তি স্বাক্ষর

ঢাকা: ইউএনডিপি’র বিভিন্ন প্রকল্পে সহায়তা বৃদ্ধিতে ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই) ও ইউনাইটেড ন্যাশনস্ ডেভেলপমেন্ট প্রোগ্রাম (ইউএনডিপি’র) এর মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে। 

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ডিসিসিআই সভাপতি আবুল কাসেম খান বলেন, দেশি ও বিদেশি বিনিয়োগ বাড়ানো, টেকসই অর্থনৈতিক উন্নয়ন, কর্মসংস্থানের সুযোগ বৃদ্ধি এবং প্রযুক্তিগত ও গবেষণাধর্মী সহায়তা বাড়ানোর ক্ষেত্রে ইউএনডিপি’র সাথে এ ধরনের সহযোগিতা অত্যন্ত কার্যকর ফলাফল বয়ে আনতে সহায়তা করবে। এ ধরনের সহযোগিতামূলক কার্যক্রম ডিসিসিআই’র সদস্যের দক্ষতা ও সক্ষমতা বাড়ানোর পাশাপাশি বাংলাদেশের সামগ্রিক উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখবে।

সমঝোতা চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ইউএনডিপি’র কান্ট্রি ডিরেক্টর সুদীপ্ত মুখার্জী বলেন, কর্মসংস্থান, গবেষণা এবং প্রযুক্তি উদ্ভাবনের ক্ষেত্রে বেসরকারীখাত প্রায় ৮০ শতাংশ অবদান রাখছে। টেকসই উন্নয়নে ক্ষেত্রেও তা ব্যাতিক্রম কিছু নয়, কিন্তু আমাদেরকে উন্নয়নের গতিধারাকে নির্ধারণ করতে আরো নিয়মতান্ত্রিক পন্থায় তথ্য-উপাত্ত সংগ্রহ করতে হবে।

মঙ্গলবার(৮ আগস্ট) ডিসিসিআইয়ের গুলশান কার্যালয়ে চুক্তিটি স্বাক্ষরিত হয়। ডিসিসিআই সভাপতি ও ইউএনডিপি’র কান্ট্রি ডিরেক্টর নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা চুক্তিতে স্বাক্ষর করেন।

অনুষ্ঠানে ডিসিসিআই, ঊর্ধ্বতন সহ-সভাপতি কামরুল ইসলাম, সহ-সভাপতি হোসেন এ সিকদার, পরিচালক সেলিম আকতার খান, ইঞ্জি আকবর হাকিম, খ. আতিক-ই-রাব্বানী, আসিফ এ চৌধুরী, মহাসচিব এ এইচ এম রেজাউল কবির, ইউএনডিপি’র সহকারী কান্ট্রি ডিরেক্টর শায়লা খান, কমিউনিকেশনস ম্যানেজমেন্ট অফিসার্স ড্রোপবেনজ্যাক প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/ঢাকা/তালেব

Wordbridge School
Link copied!