• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ৬০ কি.মি যানজট


টাঙ্গাইল প্রতিনিধি সেপ্টেম্বর ১০, ২০১৭, ০১:২৩ পিএম
ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ৬০ কি.মি যানজট

ঢাকা: ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের বিভিন্ন অংশে ৬০ কিলোমিটার এলাকাজুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। এতে যাত্রীদের চরম দুর্ভোগের শিকার হতে হচ্ছে।

মির্জাপুর উপজেলার গোড়াই হাইওয়ে থানার পুলিশ ও মির্জাপুর থানা পুলিশ যানজটের কথা স্বীকার করে জানিয়েছেন, ঈদ শেষে মহাসড়কে যানবাহনের চাপ বেশি হওয়ায় গত শুক্রবার থেকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানজট শুরু হয়। আবার একদিকে যানজট ও অপরদিকে যাত্রীরা পরিবহনে উঠতে না পেরে প্রখর রোদে চরম দুর্ভোগের শিকার হতে হচ্ছে।

রোববার (১০ সেপ্টেম্বর) মহাসড়কের মির্জাপুর বাইপাস, দেওহাটা ও গোড়াই এলাকায় দেখা গেছে, যানজটে স্থবির হয়ে পড়েছে মহাসড়ক। ফলে ঈদ শেষে কর্মস্থলে ফেরা যাত্রীদের চরম দুর্ভোগের শিকার হতে হচ্ছে।

পুলিশ সূত্র জানায়, এ মহাসড়কের যানজটের অন্যতম কারণ হচ্ছে ঈদ শেষে মহাসড়কে যানবাহনের চাপবৃদ্ধি। ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে চার লেন প্রকল্প ও দীর্ঘদিন লাগাতার বৃষ্টির কারণে বেশির ভাগ রাস্তায় খানা-খন্দক ও ছোট বড় গর্তের সৃষ্টি হওয়ায় এ যানজটের সৃষ্টি হচ্ছে। চন্দ্রা থেকে টাঙ্গাইলের এলেঙ্গা পর্যন্ত এই ৬০ কিলোমিটার মহাসড়কের অধিকাংশ স্থানে পিচ ঢালাই উঠে ছোট বড় অসংখ্য খানা-খন্দক সৃষ্টি হওয়ায় যানবাহন চলাচল অত্যন্ত ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে।

এ ব্যাপারে মির্জাপুর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মাইন উদ্দিন বলেন, যানজট নিরসনের জন্য ট্রাফিক পুলিশ, থানা  পুলিশ ও হাইওয়ে পুলিশ নিরলসভাবে কাজ করে যাচ্ছে।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!