• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

ঢাকা রেসিডেন্সিয়াল কলেজ চ্যাম্পিয়ন


ক্রীড়া প্রতিবেদক এপ্রিল ২৭, ২০১৭, ০৬:৫৯ পিএম
ঢাকা রেসিডেন্সিয়াল কলেজ চ্যাম্পিয়ন

ঢাকা: ‘ওয়ালটন জাতীয় স্কুল-কলেজ তায়কোয়ানডো প্রতিযোগিতার জুনিয়র পুরুষ বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজ। জুনিয়র মহিলা বিভাগে যৌথভাবে চ্যাম্পিয়ন হয়েছে ঢাকার উদয়ন স্কুল এন্ড কলেজ ও গাজীপুরের রানী বিলাস বালিকা উচ্চ বিদ্যালয়।

বাংলাদেশ তায়কোয়ানডো ফেডারেশন আয়োজিত এই প্রতিযোগিতার জুনিয়র পুরুষ বিভাগে প্রথম রানার্সআপ হয়েছে সিলেটের জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এবং  দ্বিতীয় রানার্সআপ হয়েছে যৌথভাবে বান্দরবন জেলার বান্দরবন ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কুমিল্লা জেলার কুমিল্লা মডার্ন হাই স্কুল। জুনিয়র মহিলা বিভাগে প্রথম রানার্সআপ হয়েছে ঢাকার সাউথ পয়েন্ট স্কুল এন্ড কলেজ, বারিধারা শাখা  ও দ্বিতীয় রানার্স-আপ হয়েছে কক্সবাজার জেলা ক্রীড়া সংস্থা।

বৃহস্পতিবার (২৭ এপ্রিল) জাতীয় ক্রীড়া পরিষদের জিমনেসিয়ামে চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের মাঝে পুরস্কার বিতরণ করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. শ্রী বীরেন শিকদার। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় ক্রীড়া পরিষদের সচিব অশোক কুমার বিশ্বাস, পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের অপারেটিভ ডিরেক্টর এফএম ইকবাল বিন আনোয়ার, বাংলাদেশ তায়কোয়ানডো ফেডারেশনের সভাপতি কাজী মোর্শেদ হোসেন কামাল ও সাধারণ সম্পাদক মাহমুদুল ইসলাম রানাসহ অন্যান্যরা। প্রতিযোগিতার বিভিন্ন ক্যাটাগোরির পদকজয়ীদের ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে আকর্ষণীয় হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হয়।

ওয়ালটন জাতীয় স্কুল-কলেজ তায়কোয়ানডো প্রতিযোগিতা পুরুষ ও মহিলা বিভাগে মোট ২০টি ওজন শ্রেণিতে অনুষ্ঠিত হয়। মহিলা ও পুরুষ বিভাগের ওজন শ্রেণিগুলো ছিল -৩৩ কেজি, -৩৫ কেজি, -৪০ কেজি, -৪৫ কেজি, -৫০ কেজি, -৫৫ কেজি, -৬০ কেজি, -৬৫ কেজি, -৭০ কেজি ও ৭০+ কেজি। প্রতিযোগিতায় মোট ৮০০ জন প্রতিযোগী অংশ নেয়। তার মধ্যে পুরুষ খেলোয়াড় ছিল ৩৫০ জন। আর নারী খেলোয়াড় ছিল ৪৫০ জন।

ঢাকা, বান্দরবন, সিলেট, গাজীপুর, কক্সবাজার, কুমিল্লা, খাগড়াছড়ি, চট্টগ্রাম, ব্রাক্ষ্মণবাড়িয়া, সিরাজগঞ্জ, রাজশাহী, নাটোর, বগুড়া, নরসিংদী ও নারায়ণগঞ্জ জেলার স্কুল ও কলেজ প্রতিযোগিতায় অংশ নেয়।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!