• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

ঢাকার জন্য রংপুরের কী উপহার?


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ১২, ২০১৬, ০২:৫৯ পিএম
ঢাকার জন্য রংপুরের কী উপহার?

ঢাকা: বিপিএল শুরুর আগে কে কেমন দল গড়লো সেই আলোচনায় অনেকটাই বাইরে ছিল রংপুর রাইডার্স। কিন্তু বিপিএল শুরুর পর মাঠের পারফরম্যান্স বলছে, এখন পর্যন্ত উত্তরের দলটিই সেরা।

কোনো সন্দেহ নেই প্রতিবারের মতো এবারও সবচেয়ে শক্তিশালি দলই সাজিয়েছে ঢাকা ডায়নামাইটস। অপেক্ষাকৃত দুর্বল যাদের ভাবা হচ্ছিল, সেই রংপুর তাদের দ্বিতীয় ম্যাচে খুলনা টাইটানসকে ৪৪ রানের লজ্জা উপহার দিয়েছে। যেটা বিপিএলের ইতিহাসে সর্বনিম্ন রানের ইনিংস। তার আগের ম্যাচে এক মোহাম্মদ শাহজাদের সামনেই দাঁড়াতে পারেনি চিটাগাং ভাইকিংস।

ঢাকা দ্বিতীয় ম্যাচে রাজশাহী কিংসের কাছে ৬ উইকেটের বড় ব্যবধানে হেরে গেছে। এটাই তাদের আত্মবিশ্বাসে খানিকটা চিড় ধরিয়েছে। ঢাকা জিতেছে বরিশাল বুলসের বিপক্ষে। টানা দুই ম্যাচ দাপট দেখিয়ে জেতা রংপুর যেন টগবগ করে ফুটছে। এখন দেখাই যাক, শনিবার (১২ নভেম্বর) সন্ধ্যা ৭টায় শুরু হওয়া ম্যাচে ঢাকাকে কী চমক উপহার দেয় সৌম্য-আফ্রিদিরা।

এটা ঠিক যে, কোনো দলই এখনো সঠিক টিম কম্বিনেশন খুঁজে পায়নি। ঢাকার দুই মহাতারকা কুমার সাঙ্গাকারা ও মাহেলা জয়ার্ধনেকে এখনো স্বরূপে দেখা যায়নি। আলো ছড়াতে পারেননি রবি বোপারা-ডোয়াইন ব্রাভোরাও। অধিনায়ক সাকিব আল হাসান এখনো গড়পড়তার মধ্যে দিয়েই যাচ্ছেন।

রংপুরের সেই সমস্যা নেই। তাদের বোলাররা দুই ম্যাচেই প্রতিপক্ষকে অলআউট করেছে। প্রথম ম্যাচে চিটাগাং ভাইকিংস ১৯.৪ ওভারে ১২৪ রানেই গুটিয়ে গিয়েছিল। একক কারো কৃতিত্ব নয় রংপুরের সব বোলারই উইকেট ভাগাভাগি করে নিয়েছিলেন। বিশেষ করে সোহাগ গাজী, আরাফাত সানি ও শহীদ আফ্রিদি এই তিন স্পিনারই আসল কাজ করে দিয়ে যাচ্ছেন।

ব্যাট হাতে চিটাগাংয়ের বোলারদের একাই একের পর এক চার-ছক্কা মেরে ব্যতিব্যস্ত রেখেছিলেন ছোট দলের বড় তারকা শাহজাদ। তার ৫২ বলে অপরাজিত ৮০ রানের ইনিংসে চিাটাগাংয়ের বিপক্ষে ৯ উইকেটের বড় জয় পায় রংপুর।

দ্বিতীয় ম্যাচে রংপুরের সেই স্পিন ত্রয়ীর কাছে অসহায় আত্মসমর্পন করে খুলনার ইনিংস শেষ হয় মাত্র ৪৪ রানে। ১২ রানে আফ্রিদি ৪টি আর সানি শূন্য রানে তুলে নেন ৩ উইকেট। সোহাগ পান ৬ রানে ১ উইকেট। আগের ম্যাচে ২৩ রান করে ফর্মে ফেরার ইঙ্গিত দেয়া সৌম্য পরের ম্যাচে ৪৪ রান তাড়া করতে নেমে ১৩ রানে অপরাজিত ছিলেন।

দুই ম্যাচে রংপুর হারিয়েছে মাত্র ২টি উইকেট। তাই এখনো ব্যাট হাতে নামা হয়নি অধিনায়ক নাঈম ইসলাম-আফ্রিদিদের। ঢাকার সঙ্গে তৃতীয় ম্যাচে তারা ব্যাট হাতে নামতে পারবেন তো?

সোনালীনিউজ/এমএন

Wordbridge School
Link copied!