• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

ঢাকার পাহাড়ে উঠতে লড়ছে রাজশাহী


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ১৮, ২০১৭, ০৩:৫৯ পিএম
ঢাকার পাহাড়ে উঠতে লড়ছে রাজশাহী

ঢাকা: এভিন লুইস ও কাইরন পোলার্ডের ঝড়ো হাফ সেঞ্চুরির সুবাদে রাজশাহী কিংসের বিপক্ষে ২০১ রানের পাহাড় গড়েছে ঢাকা ডায়নামাইটস। সেই পাহাড় টপকাতে লড়ে যাচ্ছে পদ্মা পাড়েরর দলটি। এই রিপোর্ট লিখা পর্যন্ত ৬ উইকেট হারিয়ে ১০৪ রান তুলেছে  ড্যারেন স্যামির দল। ড্যারেন স্যামি ১৪ এবং মেহেদী হাসান মিরাজ ০ রানে অপরাজিত আছেন।

 ঢাকা ডায়নামাইটসের দেয়া ২০২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা মোটেও ভাল হয়নি রাজশাহী কিংসের। আবু হায়দার রনির করা প্রথম ওভারের ৫ম বলে এলবিডব্লিউ এর ফাঁদে পড়ে বিদায় নেন রনি তালুকদার। তৃতীয় ওভারের ৫ম বলে বিদায় নেন সামিত প্যাটেল। আবু হায়দার রনির বলে শহীদ আফ্রিদির তালুবন্দি হয়ে ফেরেন তিনি।

১১ রানে ২ উইকেট হারিয়ে বিপদে পড়া রাজশাহীকে এগিয়ে নেয়ার দায়িত্ব কাঁধে তুলে নেন মুমিনুল হক আর জাকির হোসেন। ৪৯ রানের এই জুটি ভাঙে মুমিনুলের বিদায়ে। ১৬ রান করা এই ওপেনারকে ফেরান আফ্রিদি।

এর আগে শনিবার মিরপুর স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন রাজশাহী কিংসের অধিনায়ক ড্যারেন স্যামি। ব্যাট হাতে মাঠে নামেন এভিন লুইস ও শহীদ আফ্রিদি। তারা ঝড়ো গতিতে ব্যাট চালিয়ে ৫০ রানের জুটি গড়ে দুর্দান্ত শুরু এনে দেন তারা ঢাকাকে। তবে বেশিক্ষণ টিকটে পারেননি আফ্রিদি। মেহেদী হাসান মিরাজের বলে বোল্ড হয়ে ফেরেন তিনি ৮ বলে ১৫ রান করে।

আগের ম্যাচে দলকে জেতানো জহুরুল ইসলামও তেমন ভাল করতে পারেননি। ৬ বলে ১৩ রান করা এই উইকেটরক্ষক ব্যাটসম্যানকে ফিরিয়েছেন মেহেদি হাসান মিরাজ। তবে রানের গতি থামতে দেননি এভিন লুইস। দ্রুত হাফ সেঞ্চুরি তুলে নেন তিনি। হোসেন আলীর বলে আউট হওয়ার আগে ৩৮ বলে ১০ চার ও এক ছক্কায় ৬৪ রান করেন এই ক্যারিবিয়ান।

এরপর দ্রুত বিদায় নেন নাদিফ চৌধুরী (৬) ও সাকিব আল হাসান (১১)। তবে কুমার সাঙ্গাকারাকে সঙ্গে নিয়ে ঢাকাকে রানের পাহাড়ে নিয়ে যান কাইরন পোলার্ড। সাঙ্গাকারা ২২ বলে করেন ২৮ রান করে সাঝঘরে ফিরলেও শেষ পর্যন্ত ২৫ বলে ৫২ রান করে অপরাজিত থাকেন পোলার্ড। তাতেই ৭ উইকেট হারিয়ে ২০১ রানের বিশাল সংগ্রহ পায় ঢাকা।

ঢাকা ডায়নামাইটস: সাকিব আল হাসান (অধিনায়ক), শহীদ আফ্রিদি, সুনীল নারাইন, কুমার সাঙ্গাকারা, এভিন লুইস, সাদ্দাম হোসেন, মোসাদ্দেক হোসেন, আবু হায়দার রনি, জহুরুল ইসলাম (উইকেট রক্ষক), নাদিফ চৌধুরী ও কাইরন পোলার্ড।

রাজশাহী কিংস: ড্যারেন স্যামি (অধিনায়ক), মুমিনুল হক, রনি তালুকদার, মুশফিকুর রহিম (উইকেট রক্ষক), ফরহাদ রেজা, সামিত প্যাটেল, মেহেদী হাসান মিরাজ, জাকির হাসান, জেমস ফ্র্যাঙ্কলিন, হোসেন আলী, হাবিবুর রহমান।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!