• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ঢাকার মাঠে রং হারাচ্ছে বিপিএল!


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ২৯, ২০১৬, ০৯:৫৬ এএম
ঢাকার মাঠে রং হারাচ্ছে বিপিএল!

চট্টগ্রাম পর্ব শেষ হয়ে বিপিএলে চলছে এখন ঢাকার পর্ব। কিন্তু মিরপুর স্টেডিয়ামের উইকেট অবাক দিচ্ছে সবাইকে। টি-টোয়েন্টি ক্রিকেট মানেই চার ছক্কার ফুলঝরি। কিন্তু গত দুদিনে তার ছিটেফোটাও দেখা যায়নি। উইকেট জুড়ে স্পিনারদের আধিপত্য। ব্যাটসম্যানরা লড়ছে কঠিন লড়াইয়ে। একটু মারমুখি হতে গেলেই হতে হচ্ছে কলুবলদ। মিরপুরের উইকেটটা যেন ব্যাটসাম্যানদের হয়ে উঠেছে মরণফাঁদ। টি-টোয়েন্টির বড় ক্রিকেটার গেইল কিংবা আফ্রিদী সবাইকে খেলতে হচ্ছে বেশ সর্তকতায়। 

গতকাল সাব্বির রহমানের রাজশাহী কিংসের ব্যাটিংয়ে দেখা গেলো তেমনি দৃশ্য। প্রতিপক্ষের সামনে পারেনি বড় চ্যালেঞ্জ দাড় করাতে। এদিনও স্পিনারদের আধিপত্যে দিশেহারা ছিলেন ব্যাটসম্যানরা। পাকিস্তানের শহীদ আফ্রিদী এবং আরাফাত সানির ঘূর্নি বোলিংয়ের সামনে মাত্র ১২৮ রানেই ইনিংস শেষ রাজশাহীর। তার লোয়ার অর্ডারে দুই অল রাউন্ডারের কল্যাণে এই রান সংগ্রহ করতে সমর্থ হয় রাজশাহী। ৪৩ রানে ৭ উইকেটের পতনের পর মেহেদী হাসান মিরাজ ও ফরহাদ রেজা হাল ধরলে দলটি শতরানের গন্ডি পার হয়। তা নয় লজ্জাজনক স্কোরে আটপড়ার মতোই ছিলো তাদের অবস্থান। এই জুটিতে সংগ্রহ হয় ৮৫ রান। মিরাজ ৪১ ও ফরহাদ রেজা ৪৩ রানে অপরাজিত থেকে ইনিংস শেষ করে। 

এছাড়া সাব্বির রহমানের ব্যাট থেকে আসে মাত্র ১৬ রান। বাকিদের ব্যাটিং ছিলো করুণ দশা। প্যাটল ২, আকমল ১ ও ড্যারেন সামি ৫, সবাই হতাশ করেছেন। রংপুরের পক্ষে আফ্রিদী ১০ রানে ২ ও আরাফাত সানি ৩১ রানে ৩ উইকেট লাভ করেন। এই ম্যাচে মিরাকল কিছু না হলে রংপুরের জয়ে ফেরার পথ উজ্জল হয়ে গেলো। সেই সাথে তাদের সুপার ফোর নিশ্চয়তার পথে হাটছে। 

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই
 

Wordbridge School
Link copied!