• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

ঢাকার স্কুল বালকের অবিশ্বাস্য ২৭৫ রান!


ক্রীড়া প্রতিবেদক মার্চ ৩০, ২০১৭, ০৮:২৯ পিএম
ঢাকার স্কুল বালকের অবিশ্বাস্য ২৭৫ রান!

ঢাকা: টেস্ট ক্রিকেটে ২৭৫ রান বিশাল কিছু। ওয়ানডে ক্রিকেটে এত বড় ইনিংস দেখা যায় না। সেখানে ৪৫ ওভারের ক্রিকেটে ঢাকার এক স্কুল বালক অবিশ্বাস্য ২৭৫ রানের ইনিংস খেলেছে। স্কুল ক্রিকেটে হাবিবুর রহমান নামের এই বালক ওপেনিংয়ে নেমে ১১০ বলে দুর্দান্ত এই ইনিংসটি খেলেছে। বৃহস্পতিবার সিটি ক্লাব মাঠে প্রতিপক্ষ বোলারদের বল কুড়াতে ব্যস্ত রেখেছিল হাবিবুর। তিনি ৩২টি চারের সঙ্গে ছক্কাই মেরেছেন ২২টি।

সারাদেশে প্রাইম ব্যাংক ইয়াং টাইগার্স ন্যাশনাল স্কুল ক্রিকেট চলছে। এই টুর্নামেন্টে হাবিবুরের দল শামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজ আগে ব্যাট করতে নেমেছিল। নাহিদ আলমের সঙ্গে ইনিংস শুরু করতে নেমে ১৯.৩ ওভারে ২৫৯ রানের রেকর্ড জুটি গড়ে হাবিবুর।

শুরু থেকেই প্রতিপক্ষ বোলারদের পিটিয়ে দিশাহীন করে তোলে হাবিবুর। তার ২৭৫ রানের কল্যাণে হাবিবুরের দল ৫৩২ রানের পাহাড় গড়ে। পরে প্রতিপক্ষ গুটিয়ে গেছে মাত্র ১০৫ রানে। হাবিবুরের দল ৪২৭ রানের জয় নিয়ে মাঠ ছেড়েছে।  

এই ম্যাচে অনেক রেকর্ড হয়েছে। স্কুল ক্রিকেটে কোনও দলের এটাই দলীয় সর্বোচ্চ রান। হাবিবুরের ২৭৫ রান স্কুল ক্রিকেটে কোন ব্যাটসম্যানের ব্যক্তিগত সর্বোচ্চ। ৪২৭ রানের জয়টাও স্কুল ক্রিকেটে সবচেয়ে বড় জয়ের রেকর্ড।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই/আরআইবি

Wordbridge School
Link copied!