• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

ঢাকাস্থ মিয়ানমার দূতাবাস ঘেরাওয়ের ঘোষণা


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ৮, ২০১৭, ০৬:১৭ পিএম
ঢাকাস্থ মিয়ানমার দূতাবাস ঘেরাওয়ের ঘোষণা

ঢাকা: মিয়ানমারে রোহিঙ্গাদের ওপর নির্যাতন-হত্যার প্রতিবাদে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের সামনে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে কয়েকটি ইসলামী দল। সমাবেশ থেকে আগামী ১৩ সেপ্টেম্বর ঢাকায় মিয়ানমারের দূতাবাস ঘেরাওয়ের ঘোষণা দেয়া হয়েছে।

শুক্রবার(৮ সেপ্টেম্বর) বাদ জুমা এই সমাবেশে যোগ দিতে ব্যানার ফেস্টুন হাতে জড়ো হন ইসলামী আন্দোলন বাংলাদেশ, খেলাফত মজলিসসহ কয়েকটি দলের ঢাকা মহানগর শাখার নেতাকর্মীরা। বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেটে মুসল্লিরা পুরানা পল্টনের সড়কে অবস্থান নেন। সেখানে বিক্ষোভ সমাবেশ করেন তাঁরা।

ইসলামি আন্দোলন বাংলাদেশের নায়েবে আমির মুফতি ফয়জুল করিম ঘোষণা দিয়ে আরও বলেন, আগামী ১১ সেপ্টেম্বর প্রতি জেলায় তারা বিক্ষোভ সমাবেশ করবেন। ১২ সেপ্টেম্বর রোহিঙ্গাদের মধ্যে ত্রাণ বিতরণ করা হবে। বিক্ষোভ সমাবেশ চলাকালে পুরানা পল্টন থেকে দৈনিক বাংলা পর্যন্ত সড়কের একপাশের রাস্তা বন্ধ করে দেয়া হয়।

ইসলামি আন্দোলন বাংলাদেশের ঢাকা মহানগর উত্তরের সভাপতি ফজলুল বারী বলেন, মিয়ানমারে রোহিঙ্গাদের ওপর নির্যাতন জাহেলিয়া যুগকেও হার মানিয়েছে। এই যুগেও এমন হতে পারে তা তাদের ধারণায় নেই। তিনি বলেন, প্রধানমন্ত্রীকে অনুরোধ এই সমস্যা সমাধানে উদ্যোগ নিতে বাংলাদেশের মিয়ানমারের রাষ্ট্রদূতকে আলটিমেটাম দিন।

সোনালীনিউজ/ঢাকা/আতা

Wordbridge School
Link copied!