• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ঢাকায় ‘গোপন’ বৈঠককালে বিএনপির ১৭ নেতা গ্রেপ্তার


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ৩০, ২০১৮, ০৬:১১ এএম
ঢাকায় ‘গোপন’ বৈঠককালে বিএনপির ১৭ নেতা গ্রেপ্তার

ঢাকা: দলীয় বৈঠকের সময় রাজধানীর বাংলামোটরের একটি ভবন থেকে বিএনপির ১৭ জন নেতাকে গ্রেপ্তার করা হয়েছে। পুলিশ বলছে, নাশকতার পরিকল্পনা করতে ওই ১৭জন গোপন বৈঠক করছিল।

পুলিশের রমনা বিভাগের উপকমিশনার মারুফ হোসেন সরদার রোববার (২৯ এপ্রিল) সন্ধ্যায় জানান, রোববার বিকেলে গোপন বৈঠকের অভিযোগে ১৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

আটকরা হলেন- ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হাবিবুর রশিদ, জ্যেষ্ঠ সহসভাপতি শামসুল হুদা, সহসভাপতি ইউনুছ মৃধা, যুগ্ম সম্পাদক কে এম জোবায়ের, আলমগীর হোসেন, আ ন ম সাইফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম, রফিকুল ইসলাম।

বিএনপি সূত্র জানায়, খালেদা জিয়ার মুক্তির দাবিতে কর্মসূচির প্রস্তুতি ও গাজীপুর ও খুলনা সিটি করপোরেশন নির্বাচনে দলীয় প্রার্থীর প্রচারে কৌশল ঠিক করতে ঢাকা মহানগর বিএনপির নেতারা বাংলামোটরে একটি ভবনে বৈঠকে বসেন। বৈঠক শুরুর কিছুক্ষণ পরই পুলিশ তাদের আটক করে।

এ ঘটনার প্রতিক্রিয়ায় রোববার সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, কারাবন্দী খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে চলমান আন্দোলনকে দমন করার উদ্দেশ্যেই বিএনপিসহ বিরোধীদলীয় নেতা-কর্মীদের ওপর জুলুম চালানো হচ্ছে এবং গ্রেপ্তার করা হচ্ছে। সারা দেশে বিরোধীদলীয় নেতা-কর্মীদের গ্রেপ্তারের ধারাবাহিকতায় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির নেতাদের গ্রেপ্তার করা হয়েছে বলে দাবি করেন তিনি।

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!