• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

ঢাকায় ডাকা হবে শামীম ও আইভিকে


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ১৭, ২০১৮, ০৬:৪১ পিএম
ঢাকায় ডাকা হবে শামীম ও আইভিকে

ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নারায়ণগঞ্জের ঘটনায় শামীম ওসমান ও আইভিকে ঢাকায় ডাকা হবে। এছাড়া স্বরাষ্ট্রমন্ত্রীকেও বলেছি ঘটনাটি খতিয়ে দেখতে। দলীয় কোন্দল জনসম্মুখে আসা ভাল নয়। তবে, আমাদের ভোটব্যাংক ক্ষতিগ্রস্ত হয়নি।

বুধবার(১৭ জানুয়ারি) সকালে আওয়ামী লীগের ধানমন্ডির কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আমাকে যখন নারায়ণগঞ্জের পুলিশের এসপি ঘটনা জানান, তখন আমি দুইজনকেই (সেলিনা হায়াৎ আইভী ও শামীম ওসমান) ফোন করে বলেছি অনভিপ্রেত ঘটনা স্টপ করতে। দু’পক্ষকেই ডাকবো এবং বিষয়টি খতিয়ে দেখবো। আমি শামীম ওসমানকে ফোন করবো কি মারামারি করতে? মারামারি বন্ধ করতেই আমি ফোন করেছি। এই প্র্যাকটিসটা বন্ধ করতে হবে। আজ সকালেও দুইজনের সঙ্গে আমার কথা হয়েছে।’

তিনি বলেন, আওয়ামী লীগ বড় দল। এখানে সমস্যা তো মাঝে মাঝে হয়। তাদের এ সমস্যায় সিটি করপোরেশনের শান্তিপূর্ণ পরিবেশও নষ্ট করেনি আমাদের বিজয়েও বাধা হয়নি, ভোটব্যাংকেরও ক্ষতি হয়নি। তবে যে ঘটনা ঘটেছে তা অনভিপ্রেত এবং অনাকাঙ্ক্ষিত। দলের অভ্যন্তরীণ কলহ জনসম্মুখে আসা খুবই খারাপ। আমার এ বিষয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা হয়েছে।

তিনি বলেন, নারায়ণগঞ্জের ঘটনার তদন্ত চলছে। যারা জনসম্মুখে ভায়োলেন্সের মাধ্যমে পার্টির ভাবমূর্তি নষ্ট করেছে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেবো।

আওয়ামী লীগের এ নেতা বলেন, ওখানে যদি অস্ত্রের ব্যবহার হয় এবং গোলাগুলি হয় তবে সে বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নিতে স্বরাষ্ট্রমন্ত্রীকে জানিয়েছি। তিনি খোঁজখবর নিচ্ছেন, তদন্ত করে এর বিরুদ্ধে ব্যবস্থা নেবেন। স্বরাষ্ট্রমন্ত্রী তাদের দুইজনকেই ডেকেছেন বলে জানান তিনি।

প্রসঙ্গত, ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের আওতাধীন এলাকার ফুটপাতে হকার উচ্ছেদ নিয়ে মেয়র সেলিনা হায়াৎ আইভী ও সংসদ সদস্য শামীম ওসমানের গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। এতে আহত হন মেয়র আইভী।

সোনালীনিউজ/আতা

Wordbridge School
Link copied!