• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

ঢাকায় ডিজিটাল বিপণন নিয়ে আন্তর্জাতিক সম্মেলন


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ২৬, ২০১৬, ০৫:৩৫ পিএম
ঢাকায় ডিজিটাল বিপণন নিয়ে আন্তর্জাতিক সম্মেলন

বিশ্বের বিভিন্ন প্রান্তে চলতে থাকা ডিজিটাল মার্কেটিংয়ের কার্যক্রম জানাতে ঢাকায় হাজির হয়েছেন বিভিন্ন দেশের অভিজ্ঞরা। সোমবার (২৬ সেপ্টেম্বর) রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশনে শুরু হয়েছে বিটপি লিও বার্নেট ও মাইটি বাইট আয়োজিত ডিজিটাল মার্কেটিং সম্মেলন।

সকালে জার্মানির মিডিয়াকম বিয়ন্ড অ্যাডভার্টাইজিংয়ের ব্যবস্থাপনা পরিচালক নরম্যান ভাগনারের উপস্থাপনার মধ্য দিয়ে সূচনা হয় সম্মেলনের।

ভাগনার ডিজিটাল আধেয় ও ডেটা নিয়ে বিস্তারিত আলোচনা করেন এবং তার প্রতিষ্ঠান মিডিয়াকমের তৈরি শেল, ডয়েচে টেলিকম ও জিলেটসহ বিভিন্ন প্রতিষ্ঠানের বিজ্ঞাপনী ক্যাম্পেইন দেখান।

এরপর নিজ নিজ উপস্থাপনা নিয়ে হাজির হন এস্তোনিয়ার বেস্ট মার্কেটিং ইন্টারন্যাশনাল প্রধান নির্বাহী কর্মকর্তা হান্ডো সিনিসালু, গ্রামীণফোনের ব্র্যান্ড কমিউনিকেশনসের লিড স্পেশালিস্ট রেফায়েত আহমেদ এবং ভারতের ইন্টারফেস বিজনেস সলিউশনের (আইবিএস) প্রধান নির্বাহী কর্মকর্তা বিক্রম ভাস্কর গঙ্গোপাধ্যায়।

ডিজিটাল মার্কেটিং সম্মেলন সম্পর্কে বিটপির ডিজিটাল মার্কেটিং পরিচালক নওশের রহমান বলেন, সম্মেলনে ডিজিটাল মার্কেটিংয়ে বিভিন্ন টুলস নিয়ে আলোচনা করবেন পৃথিবীর বিভিন্ন দেশে এই কাজের অগ্রগণ্য ব্যক্তিরা।

“তাদের নিজেদের কার্যক্রমের সফল বিজ্ঞাপনী ক্যাম্পেইনগুলো তুলে ধরবেন; এর মাধ্যমে বাংলাদেশের ডিজিটাল মার্কেটিংয়ে জড়িতরা তাদের কার্যক্রমকে সফল করার বড় ধারণা পাবে।”

বিটপির ব্যবস্থাপনা পরিচালক সারাহ আলী জানান, এখন থেকে প্রতিবছরই এই সম্মেলনের আয়োজন করা হবে।

আয়োজকরা জানিয়েছেন, সম্মেলন থেকে সোশাল মিডিয়া, মোবাইল মার্কেটিং, কনটেন্ট মার্কেটিং, বিগ ডেটা এবং রিয়েল টাইম মার্কেটিংসহ ডিজিটাল মার্কেটিংয়ের প্রায় সব দিক সম্পর্কে জানা যাবে।

‘দ্য বেস্ট অফ ডিজিটাল মার্কেটিং ওয়ার্ল্ড ট্যুর ২০১৬’-এর অংশ হিসেবে অনুষ্ঠিত হচ্ছে বেস্ট অফ ডিজিটাল মার্কেটিং সম্মেলন। গত জানুয়ারিতে লাটভিয়ার রাজধানী রিগাতে শুরু হয়ে আমস্টারডাম, ইস্তাম্বুল, ম্যানিলা ও কুয়ালালামপুরে এ সম্মেলন হয়।

ফিনান্সিয়াল টেকনোলজিভিত্তিক (ফিনটেক) প্রতিষ্ঠান ‘ডি-মানি’র সহযোগিতায় এ সম্মেলনের মিডিয়া পার্টনার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম, দৈনিক ইত্তেফাক, ঢাকা ট্রিবিউন ও একাত্তর টেলিভিশন।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!