• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ঢাকায় বদলে যাওয়া খুলনা টাইটান্সের আরও একটি জয়


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ১২, ২০১৭, ০৫:১৫ পিএম
ঢাকায় বদলে যাওয়া খুলনা টাইটান্সের আরও একটি জয়

ঢাকা: বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসরে সিলেট পর্বে নিজেদের মেলে ধরতে পারছিল না খুলনা টাইটান্স। তবে ঢাকায় ফিরেই অন্য চেহারায় দেখা গিয়েছে মাহমুদউল্লাহ রিয়াদের দলকে। রোববার (১২ নভেম্বর) চিটাগং ভাইকিংসকে ১৮ রানে হারিয়ে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে খুলনার দলটি।

আগে ব্যাট করতে নেমে চিটাগং ভাইকিংসকে ১৭১ রানের জয়ের লক্ষ্য বেঁধে দিয়েছিল খুলনা টাইটান্স। জবাবে নির্ধারিত ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫২ রান তুলতে সমর্থ হয় বিসবাহ উল হকের দল। লক্ষ্য তাড়া করতে নেমে ৫ম ওভারে মাত্র ৩৮ রানে ৪ উইকেট হারায় চিটাগং। প্রথম ওভারেই সাঝঘরে ফেরেন দুই ওপেনার লুক রনকি ও সৌম্য সরকার।

তবে অধিনায়ক মিসবাহ উল হক ও সিকান্দার রাজা খানিকটা প্রতিরোধ গড়ে তোলেন। তবে দলকে জেতাতে পারেননি তারা। শফিউল ইসলামের বলে সরাসরি বোল্ড হয়ে ফেরার আগে ৩৭ রান করেন জিম্বাবুইয়ান সিকান্দার। দলীয় ১০৭ রানে সাঝঘরে ফেরেন মিসবাহ। আবু জায়েদ রাহীর বলে নাজমুল হোসেনের তালুবন্দি হয়ে ফেরার আগে ৩০ রান করেন এই পাকিস্তানি।

শেষ দিকে লুইস রিচির ২২ শুধু পরাজয়ের ব্যাবধানই কমিয়েছে। শেষ পর্যন্ত তানভির হায়দার ১৪ এবং সানজামুল ইসলামের অপরাজিত ৫ রানে ১৫২ রানে নির্ধারিত ওভার শেষ হয় চিটাগং ভাইকিংসের ইনিংস। ১৮ রানের হার নিয়ে মাঠ ছাড়ে চট্টগ্রামের দলটি। খুলনার পক্ষে রাহী একাই নিয়েছেন ৪টি উইকেট। একটি করে উইকেট নিয়েছেন শফিউল, ব্রাথওয়েট ও আর্চার।

এর আগে মিরপুর শেরে বাংলা জাতীয় ত্রিকেট স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাটিং-এ নামে খুলনা। ২৯ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে বসে তারা। উপরের সারির তিন ব্যাটসম্যানের কেউই দু’অংকের কোটা স্পর্শ করতে পারেননি। তবে মিডল-অর্ডারে পাঁচ ব্যাটসম্যানের ব্যাটে চড়ে শেষ ২০ ওভারে ৭ উইকেটে ১৭০ রান লড়াকু স্কোর পায় খুলনা।

শুরুর ধাক্কাটা সামাল দিয়েছিলেন দক্ষিণ আফ্রিকার রিলি রোসৌ ও খুলনার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। চতুর্থ উইকেট জুটিতে ৩৯ রান যোগ করেন তারা। এতে সাহস বেড়ে যায় পরের দিকের ব্যাটসম্যানদের। তাই ছয় ও সাত নম্বরে নামা আরিফুল হক এবং কার্লোস ব্রেথওয়েট মারমুখী মেজাজে ২১ বলে ৫৫ রান এনে দেন দলকে। আরিফুল ১টি চার ও ৪টি ছক্কায় ২৫ বলে ৪০, ব্রেথওয়েট ২টি চার ও ৩টি ছক্কায় ১৪ বলে ৩০ রান করেন।

এছাড়া রোসৌ ২৬ বলে ২৫, মাহমুুদুল্লাহ ৩৩ বলে ৪০ ও আর্চার ৪ বলে ১১ রান করেন। চিটাগং-এর তাসকিন আহমেদ ৪৩ রানে ৩ উইকেট নেন।

সিলেট পর্বে চিটাগাং ও খুলনা দু’দলই দুটি করে ম্যাচ খেলেছে। দু’দলই জিতেছে একটি করে ম্যাচ। তাই এ ম্যাচটি তাদের এগিয়ে যাওয়ার লড়াই। সে লড়াইয়ে কোনো দলই তাদের একাদশে পরিবর্তন আনেনি।

চিটাগাং ভাইকিংস: লুক রনকি, সৌম্য সরকার, দিলশান মুনাবিরা, মিসবাহ-উল-হক (অধিনায়ক), লুইস রিসে, আনামুল হক, সিকান্দার রাজা, তানভীর হায়দার, সানজামুল ইসলাম, শুভাশিস রায় ও তাসকিন আহমেদ।

খুলনা টাইটান্স: নাজমুল হোসেন শান্ত, চ্যাডউইক ওয়ালটন, মাইকেল কিলিঙ্গার, রাইলি রুশো, মাহমুদউল্লাহ (অধিনায়ক), কার্লোস ব্রেথওয়েট, জোফরা আর্চার, আরিফুল হক, মোশাররফ হোসেন, শফিউল ইসলাম ও আবু জায়েদ।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!