• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

ঢাবি অধিভুক্ত ৭ কলেজের পরীক্ষাসূচী নির্ধারণ


নিজস্ব প্রতিবেদক জুলাই ২০, ২০১৭, ০৯:১৬ পিএম
ঢাবি অধিভুক্ত ৭ কলেজের পরীক্ষাসূচী নির্ধারণ

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজের পরীক্ষার সময়সূচী নির্ধারণ করা হয়েছে। গত ১৮ জুলাই সাত কলেজের অধ্যক্ষদের নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক সভা করে পরীক্ষার সম্ভাব্য তারিখ চূড়ান্ত করেছেন বলে জানা গেছে।

সভা সূত্রে জানা গেছে, সাতটি কলেজের পরীক্ষা কেন্দ্রীয়ভাবে নেয়া হবে। মাস্টার্স শেষ পর্বের পরীক্ষা ১০ সেপ্টেম্বর, অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষা ১৬ অক্টোবর এবং ডিগ্রি প্রথম ও তৃতীয় বর্ষের পরীক্ষা আগামী ৪ নভেম্বর শুরু হবে।

এছাড়া ডিগ্রি প্রথম বর্ষ, মাস্টার্স প্রথম ও শেষ পর্বের প্রাইভেট (রেজি) পরীক্ষা ২৫ জুলাই থেকে ২৯ আগস্টের মধ্যে হতে পারে বলে ওই সভায় সিদ্ধান্ত হয়। 

সভায় সিদ্ধান্ত হয়, মাস্টার্স শেষ বর্ষে স্ব-স্ব কলেজের বাদ পড়া শিক্ষার্থীরা ভর্তি হতে পারবে। ঢাকায় সাত কলেজ ও বিশ্ববিদ্যালয়ের জন্য পৃথক ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। 

চলতি শিক্ষাবর্ষেও উত্তীর্ণ শিক্ষার্থীরা ভর্তির আবেদন করতে পারবে। এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশের পর বিশ্ববিদ্যালয়ের ডিনস কমিটির সভায় শিক্ষার্থী ভর্তির নিয়ম ঠিক করা হবে বলেও সভায় সিদ্ধান্ত হয়।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, বেগম বদরুন্নেসা কলেজ, সরকারি তিতুমীর কলেজ, কবি নজরুল ইসলাম কলেজ, শহীদ সোহরাওয়ার্দী কলেজ ও মিরপুর বাঙলা কলেজকে গত ১৬ ফেব্রুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত করা হয়।

সোনালীনিউজ/ঢাকা/জেএ

Wordbridge School
Link copied!