• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ঢাবি অধ্যাপক রিয়াজুলের যোগদানে বাধা নেই


আদালত প্রতিবেদক মে ২৮, ২০১৭, ১২:২১ পিএম
ঢাবি অধ্যাপক রিয়াজুলের যোগদানে বাধা নেই

ঢাকা: শ্রেণিকক্ষে অশ্লীল চিত্র প্রদর্শনের অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন অধ্যয়ন বিভাগের অধ্যাপক রিয়াজুল হককে সাময়িক বরখাস্তের আদেশ স্থগিত করে হাইকোর্টের আদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ।

আদালতের এ আদেশের ফলে রিয়াজুল হকের কাজে অংশ নিতে আর কোনো বাধা থাকলো না, তবে এ শিক্ষকের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তদন্ত করতে পারবে বলে জানিয়েছেন আইনজীবীরা।

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের করা আবেদনের নিষ্পত্তি করে রোববার (২৮ মে) প্রধান বিচারপতির নেতৃত্বে চার বিচারপতির বেঞ্চ এ আদেশ দেন।

ক্লাসে অশ্লীল চিত্র প্রদর্শনের অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট ২৭ ফেব্রুয়ারি সাময়িক বরখাস্তের আদেশ দেন।

কোনো প্রকার স্বাভাবিক অভিযোগ ছাড়া তাকে বরখাস্ত করার অভিযোগ এনে আইনি নোটিশ দেয়া হয়। পরে হাইকোর্টে রিট করেন রিয়াজুল হক।

এ রিটের শুনানি নিয়ে গত ৯ এপ্রিল বিচারপতি কাজী রেজা-উল হক ও বিচারপতি মোহাম্মদ উল্লাহর হাইকোর্ট বেঞ্চ সিন্ডিকেটের সিদ্ধান্ত স্থগিত করে রুলসহ আদেশ দেন।

এর বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করেন ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। হাইকোর্টে রিয়াজুলের পক্ষে ছিলেন ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া।

পরে তিনি বলেন, হাইকোর্টের আদেশের বিরুদ্ধে ঢাবি কর্তৃপক্ষের আবেদনের পর চেম্বার বিচারপতির আদালত নিষেধাজ্ঞা জারি করেন। যে নিষেধাজ্ঞা রবিবার উঠিয়ে দেয়া হয়। ফলে তিনি বিভাগের কাজে যোগদান করতে পারবেন। পাশাপাশি কর্তৃপক্ষ চাইলে তার বিরুদ্ধে তদন্তও করা যাবে বলেও জানান তিনি।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!