• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

ঢাবি ক্যাম্পাসে বহিরাগতদের নিয়ে ছাত্রলীগের শোডাউন


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ৯, ২০১৮, ০৭:৩৮ পিএম
ঢাবি ক্যাম্পাসে বহিরাগতদের নিয়ে ছাত্রলীগের শোডাউন

ঢাবি : ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে বহিরাগত নেতা-কর্মীদের জড়ো করে শোডাউন দিচ্ছে বাংলাদেশ ছাত্রলীগ।

সোমবার (৯ এপ্রিল) দুপুর থেকে বাস, মোটরসাইকেলসহ বিভিন্ন যানবাহনে করে তারা ক্যাম্পাসে প্রবেশ করে মধুর ক্যান্টিনে অবস্থান নেয়। এ সময় ঢাকা মহানগর দক্ষিণ এবং উত্তরের কয়েকজন নেতৃস্থানীয় নেতাকেও দেখা যায়।

কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের দমাতে ছাত্রলীগের কেন্দ্রীয় নেতাদের নির্দেশে এসব বহিরাগত নেতা-কর্মীদের ক্যাম্পাসে নিয়ে আসা হয়েছে বলে জানা যায়।

নাম প্রকাশ না করার শর্তে ঢাকা মহানগর দক্ষিণের এক ছাত্রলীগ কর্মী সোনালীনিউজকে বলেন, ‘বড় ভাইরা রিকুয়েস্ট করেছেন এখানে আসতে। তাই এসেছি।’

এদিকে ক্যাম্পাসে বহিরাগতদের হঠাৎ উপস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের মধ্যে দেখা দিয়েছে চাপা ক্ষোভ আর আতঙ্ক। অনেকে ভয়ে ক্যাম্পাসে বের হচ্ছেন না।

এর আগে রোববার কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরতদের সঙ্গে পুলিশের সংঘর্ষ চলাকালে মধ্যরাতে আন্দোলনরত ছাত্র-ছাত্রীদের ওপর দেশীয় অস্ত্র নিয়ে হামলা করে ছাত্রলীগ। এ সময় ছাত্রলীগের প্রায় ২০০ শতাধিক শিক্ষার্থী মারাত্মকভাবে আহত হয় এবং এদের মধ্যে অনেক নারী শিক্ষার্থীও রয়েছে বলে আন্দোলনকারীরা দাবি করে।

এ বিষয়ে জানতে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমানের মোবাইলে কয়েকবার কল দেয়া হলেও তার নম্বরটি ব্যস্ত পাওয়া যায়।

ঢাবির প্রক্টর অধ্যাপক গোলাম রব্বানীর কাছ থেকে এ বিষয়ে জানতে কল করা হলে তিনি তা কেটে দেন।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!