• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ঢাবিতে ছাত্রলীগের কেন্দ্রীয় নেতার কক্ষ থেকে অস্ত্র উদ্ধার


নিজস্ব প্রতিবেদক আগস্ট ১৫, ২০১৭, ০৬:২৩ পিএম
ঢাবিতে ছাত্রলীগের কেন্দ্রীয় নেতার কক্ষ থেকে অস্ত্র উদ্ধার

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিজয় একাত্তর হল থেকে ছাত্রলীগের কেন্দ্রীয় এক নেতার কক্ষ থেকে ৪টি দেশীয় অস্ত্র (রামদা) উদ্ধার করা হয়েছে। ওই নেতার নাম আরিফ শেখ। তিনি ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের উপ-মানব বিষয়ক সম্পাদক।

 জানা যায়, হলের আবাসিক শিক্ষকরা নিয়মিতভাবে ছাত্রদের কক্ষ পরিদর্শনে যান। এরই অংশ হিসেবে গত ১৩ আগস্ট (রোববার) সন্ধ্যায় হলের যমুনা ব্লকের ৭০০৯ নম্বর রুমে গিয়ে ছাত্রলীগের ওই নেতার খাটের নিচে একটি বাক্স দেখতে পান। সন্দেহজনক মনে হওয়ায় আরিফ শেখের অবর্তমানে তার বেডে থাকা ২য় বর্ষের দুই শিক্ষার্থীকে বাক্সের ভেতরে কি আছে জানতে চান। তারা কোনো উত্তর দিতে না পারলে শিক্ষকরা খাটের নিচ থেকে বাক্সটি বের করে এর ভিতর চারটি রামদা দেখতে পান।

 অস্ত্র উদ্ধারের ঘটনায় বিজয় একাত্তর হলের প্রভোস্ট সাংবাদিকদের জানান, আবাসিক শিক্ষকরা নিয়মিত রুম পরিদর্শনের অংশ হিসেবে গত ১৩ আগস্ট সন্ধ্যায় একটি রুমের খাটের নিচে অস্ত্র পায়। পরে জানতে পারি সেই খাটে আরিফ শেখ নামে এক ছাত্রলীগ নেতা থাকতো, যার সিটের মেয়াদ অনেক আগেই শেষ হয়ে গেছে। বর্তমানে তার সিটটি খালি থাকার কথা। কিন্তু সে আমাদের না জানিয়ে সেখানে দুইজন শিক্ষার্থীকে উঠিয়ে গেছে। অস্ত্র পাওয়ার ঘটনাটি এবং অনুমতিব্যতীত বেডে ছাত্র তোলার বিষয়টি প্রশাসন খতিয়ে দেখবে।

এ বিষয়ে জানতে চাইলে আরিফ শেখের রুমমেট এবং ট্যুরিজম ও হসপিটালিটি বিভাগের ছাত্রলীগ সভাপতি খোরশেদ বলেন, অনেক আগে থেকেই আরিফ শেখের খাটের নিচে বাক্সটি ছিল। তবে এর ভেতরে কি ছিল জানতাম না। তাছাড়া তিনি (আরিফ শেখ) রুমে থাকা অবস্থায় বিভিন্ন সময় রিভলবারসহ বিভিন্ন অস্ত্র নিয়ে আসতো।

আরিফ শেখের বেডে হল প্রশাসনের অনুমতিব্যতীত অবস্থান করা দুই শিক্ষার্থী আগে তার (আরিফ) অনুসারী হলেও সে হল ছাড়ার পর হলের সাধারণ সম্পাদক এইচ এম নয়ন হাওলাদারের অনুসারী হয়। তবে নয়ন হাওলাদার বিষয়টিকে প্রথমে নাকচ করলেও তার সামনে দুই শিক্ষার্থী স্বীকার করলে তিনি উত্তর দেন, তারা (দুই শিক্ষার্থী) কোনো দিন আমার সঙ্গে কোনো প্রোগ্রামে যায় না।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!