• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ঢাবিতে শিক্ষার নিরাপদ পরিবেশ ফেরাতে মানববন্ধন


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ২২, ২০১৮, ০১:১১ পিএম
ঢাবিতে শিক্ষার নিরাপদ পরিবেশ ফেরাতে মানববন্ধন

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ে উদ্বেগ দূর করতে ও শিক্ষার নিরাপদ পরিবেশ ফিরিয়ে আনার দাবিতে মানববন্ধন করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা।

কোটা সংস্কার আন্দোলন নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ঘটে যাওয়া বিভিন্ন ঘটনার পরিপেক্ষিতে উদ্বেগ ও শিক্ষার নিরাপদ পরিবেশ ফিরিয়ে আনার দাবিতে মানববন্ধন করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা। এসময় বেশ কয়েকটি দাবি তুলে ধরেন তারা।

রোববার বেলা ১১টায় অপরাজেয় বাংলার সামনে এ মানববন্ধনের আয়োজন করা হয়। সচেতন শিক্ষকদের ব্যানারে এতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষকেরা অংশ নেন।

তারা বলেন, বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের নিরাপত্তাসহ শিক্ষার পরিবেশ অক্ষুন্ন রাখতে হবে। বিশ্ববিদ্যালয়ের ভেতরে যারা বিভিন্ন ধরণের অপরাধমূলক কাজে অংশ নিয়েছে, তাদের খুঁজে বের করে আইনানুগ ব্যবস্থা নেয়ার দাবি জানান তারা। এছাড়া উপাচার্যের বাসভবনে যারা হামলা করেছে, তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিও জানান তারা।

প্রসঙ্গত, সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে ৮ই এপ্রিল শাহবাগে অবস্থান নেন বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করতে ঐ রাতেই চলে পুলিশী এ্যাকশন। ৯ই এপ্রিল হামলা হয় ভিসির বাসায়ও।

আন্দোলনকারীদের উপর হামলার ঘটনায় ১০ই এপ্রিল মধ্যরাতে কবি সুফিয়া কামাল হলের ছাত্রলীগ সভাপতিকে তাৎক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করা হয়। পরে আবার তা প্রত্যাহার করে প্রশাসন।

একইসঙ্গে ১৯শে এপ্রিল মধ্যরাতে সামাজিক যোগাযোগমাধ্যমে বিভ্রান্তিকর পোস্ট দেয়ার অভিযোগে তিন আবাসিক ছাত্রীকে তাদের পরিবারের কাছে তুলে দেয়া হয়। কিন্তু পরদিনই তাদের ফিরিয়ে নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!