• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

ঢাবির অবকাঠামো অধিভুক্তদের জন্য না


ঢাবি প্রতিনিধি অক্টোবর ৫, ২০১৭, ০২:৩৭ পিএম
ঢাবির অবকাঠামো অধিভুক্তদের জন্য না

ঢাবি: ঢাকা বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরি, হলসহ যেসব অবকাঠামো আছে তা শুধুমাত্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য, অধিভুক্ত কলেজ সমূহের শিক্ষার্থীদের জন্য না।

বৃহস্পতিবার (৫ অক্টোবর) অধিভুক্ত কলেজসমূহের শিক্ষার্থীদের ঢাবির মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলন করতে না দেয়ার প্রতিক্রিয়ায় এসব কথা বলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এ এম আমজাদ।

প্রক্টর বলেন, ঢাবির অধিভুক্ত নতুন ৭টি সহ সর্বমোট ১১১টি কলেজ রয়েছে। কিন্তু আগের ১০৪টি কলেজের কেউ মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলন করতে আসেনি। এ সংবাদ সম্মেলন আমাদের ঐতিহ্যবিরোধী। এতে আমাদের ছাত্রদের স্বার্থ ক্ষুণ্ন হবে এবং শৃঙ্খলা বিনষ্ট হবে। ছাত্রদের স্বার্থে তাদের সংবাদ সম্মেলন করতে দেয়া হয়নি।

তিনি বলেন, অধিভুক্তদের সাথে আমাদের সম্পর্ক শুধুমাত্র একাডেমিক। এছাড়া শৃঙ্খলাসহ অন্যান্য সমস্যাগুলো দেখবে তাদের কলেজগুলো। তাদের কোন দাবি-দাওয়া থাকলে তাদের ক্যাম্পাসে জানাবে। আন্দোলন করতে চাইলে তাদের কলেজের আশে-পাশে করবে।

তিনি আরো বলেন, তাদের আন্দোলনের পেছনে থেকে কেউ ইন্ধন দিচ্ছে কিনা সেটা দেখতে হবে।

উল্লেখ্য, এর আগে সকাল ১১ টায় অধিভুক্ত কলেজের শিক্ষার্থীরা ঢাবির মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলন করতে গেলে তা করতে নিষেধ করে সেখানে উপস্থিত ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। এসময় এক বাম নেতা অধিভুক্তদের পক্ষ নিয়ে কথা বলতে চাইলে দু’পক্ষের মধ্যে কথা কাটাকাটি হয়। পরে প্রক্টর গিয়ে বিষয়টির মীমাংসা করেন।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!