• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

ঢাবির ‘খ’ ইউনিটের ফল প্রকাশ: পাশের হার ১৬.৫৬ %


ঢাবি প্রতিনিধি সেপ্টেম্বর ২৫, ২০১৭, ০১:১৮ পিএম
ঢাবির ‘খ’ ইউনিটের ফল প্রকাশ: পাশের হার ১৬.৫৬ %

ঢাবি: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষায় কলা অনুষদভুক্ত ‘খ' ইউনিটের ফল প্রকাশ করা হয়েছে। প্রকাশিত ফলাফল অনুযায়ী এবার পাশের হার ১৬.৫৬ শতাংশ।

সোমবার (২৫ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি অফিস কক্ষে উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান আনুষ্ঠানিকভাবে ‘খ’ ইউনিটের ফল প্রকাশ করেন।

প্রকাশিত ফলাফলে বলা হয়, এ বছর ‘খ’ ইউনিটে ২৩৬৩টি আসনের বিপরীতে ৩২৭৩৬ জন আবেদনকারীর মধ্যে ৩১৩৩৬ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে। এর মধ্যে পাশ করেছে ৫১৮৮ জন পরীক্ষার্থী। অর্থাৎ পাশের হার ১৬.৫৬%।

উপাচার্য বলেন, এবার এইচএসসি ক্লাসের সিলেবাসের উপর ভিত্তি করে এবার প্রশ্ন প্রণয়ন করায় ফেল-এর সংখ্যা কমে এসেছে। কারণ, ফেলের সংখ্যা বাড়লে তা জাতির মেধার উপর দীর্ঘস্থায়ী খারাপ প্রভাব পরে।

প্রসঙ্গত, গত ২২ সেপ্টেম্বর (শুক্রবার) সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরের মোট ৭০টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত। শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (admission.eis.du.ac.bd) গিয়ে পরীক্ষার ফলাফল জানতে পারবে। তাছাড়া, যেকোনো অপারেটরের মোবাইল ফোন থেকে DU KHA ˂roll no˃  টাইপ করে ১৬৩২১ নম্বরে সেন্ড করে ফিরতি এসএমএস-এ ফলাফল জানা যাবে।

পাশকৃত সকল শিক্ষার্থীরা আগামী ২৮ সেপ্টেম্বর থেকে বিকাল ৩টা থেকে ১০ই অক্টোবর বিকাল ৩টা পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে Choice Form পূরণ করতে হবে।

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/এইচএআর

Wordbridge School
Link copied!