• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ঢাবির ‘গ’ ইউনিটে পাশের হার ১৪. ৭৫ শতাংশ


ঢাবি প্রতিনিধি সেপ্টেম্বর ১৮, ২০১৭, ০৭:৫৭ পিএম
ঢাবির ‘গ’ ইউনিটে পাশের হার ১৪. ৭৫ শতাংশ

প্রতীকী ছবি

ঢাবি: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষে ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের ফল প্রকাশ করা হয়েছে। প্রকাশিত ফলাফল অনুযায়ী এবার পাশের হার গতবারের চেয়ে বেড়েছে। এ বছর পাশের হার ১৪.৭৫ শতাংশ। গত বছর যা ছিল মাত্র ৫.৫২ শতাংশ।

সোমবার (১৮ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি অফিস কক্ষে উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান আনুষ্ঠানিকভাবে ‘গ’ ইউনিটের ফল প্রকাশ করেন।

প্রকাশিত ফলাফলে বলা হয়, এ বছর ‘গ’ ইউনিটে ১২৫০টি আসনের বিপরীতে ২৯৩১৩ জন আবেদনকারীর মধ্যে ২৮২৪৮ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে। এর মধ্যে পাশ করেছে ৪১৬৮ জন। অর্থাৎ পাশের হার ১৪.৭৫ %।

ঢাবি উপাচার্য বলেন, এবার প্রশাসনের নজরদারি কঠোর থাকায় এখন পর্যন্ত কোনো জালিয়াত চক্র জালিয়াতি করার সুযোগ পায়নি। তার পরও জালিয়াতি সংক্রান্ত যেকোনো বিভ্রান্তিকর তথ্য হলেও আমরা আমলে নেব। র‍্যাব, ডিবির সহযোগিতায় এদের মূলউৎপাটন করবো।

ঢাবি উপাচার্য ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল উদ্বোধন করেন

গত ১৫ সেপ্টেম্বর (শুক্রবার) সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরের মোট ৫৩টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (admission.eis.du.ac.bd) গিয়ে পরীক্ষার ফলাফল জানতে পারবে। তাছাড়া যে কোনো অপারেটরের মোবাইল ফোন থেকে DU GA ˂roll no˃  টাইপ করে ১৬৩২১ নম্বরে সেন্ড করে ফিরতি এসএমএস-এ ফলাফল জানা যাবে।

উত্তীর্ণ ১ থেকে ১২৫০ মেধাক্রম পর্যন্ত শিক্ষার্থীদের আগামী ২৫ সেপ্টেম্বর থেকে ৮ অক্টোবর পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!