• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

ঢাবির ছাত্রলীগ নেতা গুলিবিদ্ধ


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ১৮, ২০১৬, ০৯:২৬ এএম
ঢাবির ছাত্রলীগ নেতা গুলিবিদ্ধ

ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের এক সহসভাপতি গুলিবিদ্ধ হয়েছেন। তার নাম আবদুল্লাহ আল যুবায়ের ভূঁইয়া। তিনি মুহসিন হলের আবাসিক ছাত্র। শনিবার (১৭ ডিসেম্বর) দিবাগত রাত একটার দিকে তিনি গুলিবিদ্ধ হন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে শাহবাগ থানার ডিউটি অফিসার মো. মাহফুজুর রহমান বলেন, ‘শনিবার রাত ১টার দিকে পলাশী এলাকায় এ ঘটনা ঘটে। ব্যানবেইস অফিসের সামনে জোবায়েরকে গুলি করা হয়। তখন আমাদের ভারপ্রাপ্ত ইন্সপেক্টর (তদন্ত) জাফর আলী বিশ্বাস ওই এলাকায় ডিউটিতে ছিলেন। পরে তিনি টহলরত পুলিশ টিমসহ ঘটনাস্থলে যান এবং জোবায়েরকে মেডিক্যালে নিয়ে যান। বর্তমানে সেখানে পুলিশ রয়েছে। তবে এখন পর্যন্ত কে বা কারা এ গুলি করেছে, সে বিষয়ে কোনো তথ্য পাওয়া যায়নি।’

ঘটনার সময় মোটরসাইকেলে জোবায়েরের সঙ্গে আরো দুজন ছিলেন বলে জানা যায়। তারা হলেন ‍মহসীন হল ছাত্রলীগের সভাপতি জহিরুল ইসলাম এবং সহসভাপতি আবু সাইদ। জোবায়ের নিজেও মহসীন হলের আবাসিক ছাত্র। তিনি স্বাস্থ্য-অর্থনীতিতে পড়ছেন।

জহিরুল ইসলাম বলেন, ‘আমরা তিন বন্ধু মোটরসাইকেলে করে হলে ফিরছিলাম। ব্যানবেইসের অফিসের সামনে পৌঁছালে পেছন থেকে আসা একটি সাদা রঙের প্রাইভেট কার সামনে এসে আমাদের মোটরসাইকেলের গতিরোধ করে। এতে মোটরসাইকেলটি নিয়ন্ত্রণ হারিয়ে পড়ে যায়। প্রাইভেট কার থেকে অস্ত্রধারী দুই ব্যক্তি বেরিয়ে আসে এবং তাদের একজন জোবায়েরকে লক্ষ্য করে গুলি চালায়। গুলিটি জোবায়েরের ডান পায়ের ঊরুতে বিদ্ধ হয়।’ তবে ঘটনাটি ছিনতাই নাকি অন্য কিছু, সে বিষয়ে জহিরুল নিশ্চিত নন বলে জানান। এখন পর্যন্ত এ ব্যাপারে কোনো মামলা হয়নি বলে জানান ডিউটি অফিসার মাহফুজুর রহমান।

পুলিশের রমনা জোনের এডিসি আজিম উল হক বলেন, ‘যে গাড়ি থেকে গুলি করা হয়েছে, তা দ্রুত শনাক্তের চেষ্টা চলছে। শহরের সব চেকপোস্টকে এই তথ্য জানিয়ে দেওয়া হয়েছে।’

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!