• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ঢাবির মহসিন হলের ক্যান্টিনে পঁচা কুমড়া!


ঢাবি প্রতিনিধি আগস্ট ৪, ২০১৭, ০৫:৪১ পিএম
ঢাবির মহসিন হলের ক্যান্টিনে পঁচা কুমড়া!

ঢাবি: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) হাজী মুহম্মদ মুহসিন হলের ক্যান্টিনে শিক্ষার্থীদের তরকারির নামে পঁচা কুমড়া খাওয়ানোর অভিযোগ উঠেছে।

শুক্রবার (৪ আগষ্ট) হলের ক্যান্টিনের পেছনের দিকে (যেখানে তরকারি কাটা হয়) গিয়ে দেখা যায় অন্যান্য সবজির সঙ্গে পঁচা কুমড়াও রয়েছে। এদিন সকালে বাজার থেকে এসব সবজি কিনে আনা হয় বলে জানা যায়।

এর আগের দিন বৃহস্পতিবার (৩ আগষ্ট) রাতেও পঁচা কুমড়া কাটা হয় বলে অভিযোগ রয়েছে।

এ বিষয়ে ক্যান্টিনের বাবুর্চিকে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, সাধারণত তরকারি গাঢ় করতে কুমড়া মেশানো হয়। তবে পঁচা কুমড়া কখনো কিনে আনা হয়না। মাঝে মধ্যে দু’একটা ফাটা পড়ে। কিন্তু ক্যান্টিনের পেছনে পঁচা কুমড়া দেখানো হলে তিনি বলেন, এগুলো আজকে আনা হয়েছে। পঁচা পড়েছে তাই ফেলে দেয়া হবে।

এ বিষয়ে জানতে চাইলে ক্যান্টিন মালিক মোশারফ হোসেন অভিযোগ অস্বীকার করে বলেন, পঁচা কুমড়া রান্না তো দূরের কথা, কখনো কিনে আনা হয় না। কিন্তু প্রমাণ আছে বললে, তিনি সুর পাল্টে বলেন, পঁচা কুমড়া কিনে আনা হয়নি। হয়তো ফাটা ছিল। কিন্তু ওগুলো রান্না করা হয়নি। ফেলে দেয়া হয়েছে ।

হলের তৃতীয় বর্ষের এক শিক্ষার্থী বলেন, ক্যান্টিনে রান্নার মান এতোই খারাপ যে, সব তরকারির স্বাদ এক লাগে। পঁচা না ভালো রান্না করা হচ্ছে তা ধরার কোনো উপায় নেই । এগুলো দেখার জন্য কারো নজরদারিও নেই। ফলে যাচ্ছেতাই রান্না করা হলেও কেউ কিছু বলে না।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!