• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ঢাবির শিক্ষক নিয়োগ কেন অবৈধ নয় : হাইকোর্ট


আদালত প্রতিবেদক জানুয়ারি ৩০, ২০১৭, ০২:২৫ পিএম
ঢাবির শিক্ষক নিয়োগ কেন অবৈধ নয় : হাইকোর্ট

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের সদ্য নিয়োগ প্রাপ্ত শিক্ষক মো: খন্দকার তোফায়েল আহমদের নিয়োগ দেয়া কেন অবৈধ ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। একই সঙ্গে এ পদে এইচ এম মিরাজকে কেন নিয়োগ দেয়া হবে না তাও জানতে চেয়েছেন আদালত।

এ বিষয়ে দায়ের করা এক রিট আবেদনের শুনানি করে বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি আবু তাহের মোহাম্মাদ সাইফুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি, প্রোভিসি, দর্শন বিভাগের চেয়ারম্যান, তোফায়েল আহমেদসহ মোট ৮ জনকে এ রুলের জবাব দিতে বলা হয়েছে।

আদালতে রিট আবেদনের পক্ষে শুনানী করেন সিনিয়র আইনজীবী সগীর আনোয়ার। সঙ্গে ছিলেন ব্যারিস্টার গোলাম সারোয়ার পাভেল। গত বছরের ৭ জুলাই দর্শন বিভাগে শিক্ষক নিয়োগের বিজ্ঞাপন দেয়। এতে আবেদনকারীদের (এসএসসিতে) নুন্যতম শিক্ষাগত যোগ্যতা জিপিএ চাওয়া হয় ৪.২৫। অথচ খন্দকার তোফায়েল আহমেদ জমা দেওয়া জীবনবৃত্তান্ত এবং এসএসসির সার্টিফিকেটে দেখা যায়, তিনি ২০০৪ সালে কুমিল্লা বোর্ডের রসুল্লাবাদ ইউএ খান মাধ্যমিক বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে জিপিএ ৩.১৯ পেয়েছেন। এসকল অসংগতি আদালতের নজরে এনে গতকাল রোববার হাইকোর্টে রিট আবেদন করেন এইচ এম মিরাজ। সে আবেদনের শুনানী করে আজ আদালত এ আদেশ দেন। 

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!