• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
দুই কারারক্ষী বরখাস্ত

ঢামেক থেকে পালিয়েছে আসামি


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ২৯, ২০১৬, ১০:১২ পিএম
ঢামেক থেকে পালিয়েছে আসামি

ঢাকা: মাদক মামলায় দুই বছরের সাজাপ্রাপ্ত এক আসামি চিকিৎসাধীন অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে পালিয়েছে। তার নাম সোহেল। প্রহরায় থাকা কারারক্ষীর চোখ ফাঁকি দিয়ে মঙ্গলবার (২৯ নভেম্বর) দুপুরে পালিয়ে যায়। এ ঘটনায় দুই কারারক্ষীকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

হাসপাতালের এক রোগীর আত্মীয় প্রত্যক্ষদর্শী হায়দার আলী জানান, দুই কারারক্ষী এক আসামিকে হ্যান্ডকাফ পরা অবস্থায় হাসপাতালের বাথরুমে নিয়ে যায়। তখন কারারক্ষী নজরুলের (নেমপ্লেটে লেখা) হাতে আসামির হ্যান্ডকাফ ও রশি দেখা যায়। দুই কারারক্ষীই তখন বাথরুমের দরজার সামনে দাঁড়িয়েছিল। অনেকক্ষণ অপেক্ষা করে আসামির কোনো সাড়া না পেয়ে কারারক্ষীরা বাথরুমের দরজা ধাক্কা দেয়। ততক্ষণে আসামি কৌশলে জানালা দিয়ে পালিয়ে যায়। হাসপাতাল থেকে আসামি পালিয়ে যাওয়ার পর টনক নড়ে দায়িত্বরত দুই কারারক্ষীর। তারা হাসপাতালের বাথরুমের চারপাশে খোঁজাখুঁজি করতে থাকে। এমনকি হাসপাতালের এদিক-সেদিক সর্বত্র খোঁজাখুঁজি করে।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার জাহাঙ্গীর কবির বলেন, দুপুর আড়াইটার দিকে ওই আসামি বাথরুমে যায়। এক ফাঁকে সে পালিয়ে যায়। এ ঘটনায় কারারক্ষী নজরুল ও আব্দুল আজিজের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে।

কারা কর্মকর্তা বলেন, দুই বছরের সাজাপ্রাপ্ত আসামি সোহেল অসুস্থ হলে গত রবিবার তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছিল। হাসপাতালের টয়লেট থেকে সে পালিয়ে গেছে। কারারক্ষীরা দায়িত্ব অবহেলা করায় তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে বলে তিনি জানান।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!