• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

‘তত্ত্বাবধায়ক সরকার পদ্ধতি আর বাংলার মাটিতে ফিরবে না’


রংপুর প্রতিনিধি মার্চ ৩০, ২০১৮, ০৮:২৪ পিএম
‘তত্ত্বাবধায়ক সরকার পদ্ধতি আর বাংলার মাটিতে ফিরবে না’

রংপুর : ১৪ দলের মুখপাত্র স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, শেখ হাসিনার অধীনে বর্তমান সংবিধানের অধীনেই ডিসেম্বর মাসে নির্বাচন হবে। অন্য কোনোভাবে বাংলার মাটিতে আর কোনো নির্বাচন হবে না। তত্ত্বাবধায়ক সরকার পদ্ধতি আর বাংলার মাটিতে ফিরবে না।  শুক্রবার বিকেলে রংপুর মহানগরীর পাবলিক লাইব্রেরি মাঠে ১৪ দল আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

রংপুর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও ১৪ দলের সমন্বয়ক মমতাজ উদ্দিন আহমেদের সভাপতিত্বে এ সময় বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এমপি,  জাসদ (ইনুর) সাধারণ সম্পাদক শিরিন আখতার এমপি, জাসদ (আম্বিয়া-প্রধান) সাধারণ সম্পাদক নাজমুল আলম প্রধান এমপি, ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি, গণতান্ত্রিক পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদত হোসেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির কোষাধ্যক্ষ এইচএন আশিকুর রহমান এমপি, অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক টিপু মুনশী এমপি, গণতন্ত্রী পার্টির সাবেক কেন্দ্রীয় সভাপতি ও রংপুর পৌরসভার সাবেক চেয়ারম্যান মোহাম্মদ আফজাল, বদরগঞ্জ-তারাগঞ্জ আসনের এমপি আহসানুল হক ডিউক চৌধুরী, সংরক্ষিত মহিলা এমপি অ্যাড, হোসেনে আরা ডালিয়া, রংপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাড. রেজাউল করিম রাজু, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল, জেলা ওয়াকার্স পার্টির সাধারণ সম্পাদক অধ্যক্ষ নজরুল ইসলাম হক্কানী, জেলা জাসদের সাধারণ সম্পাদক কুমারেশ রায়, জাসদ যুব জোটের সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সাব্বির আহমেদ প্রমুখ। রংপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি সাফিউর রহমান সফি ও জাসদের জেলা সভাপতি গৌতম রায়ের সঞ্চালনায় এ সময় আরও উপস্থিত ছিলেন ১৪ দলের কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, বিএনপি জামায়াত ২০১৪ সালে জ্বালাও-পোড়াও না করলে মানুষ শতভাগ ভোট দিত। ২০১৪ সালের নির্বাচন না হলে দেশে মার্শাল ল থাকতো। তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বিতর্কিত করেছে বিএনপি। এই সরকার আর কোনোদিন আসবে না। হুসেইন মুহম্মদ এরশাদ বঙ্গবন্ধুর খুনিদের পুরস্কৃত করেছেন। আমরা প্রতিশোধ নেইনি। আমরা তাকে সম্মান করি। রংপুর থেকে যেভাবে ধানের শীষকে বিদায় করা হয়েছে, লাঙ্গলকেও সেভাবে বিদায় করা হবে। আগামী নির্বাচনে লাঙ্গলও খুঁজে পাওয়া যাবে না রংপুরে।

তিনি বলেন, সংবিধান অনুযায়ী নির্বাচন হবে, শেখ হাসিনার অধীনে নির্বাচন হবে। অন্য কোনোভাবে আর দেশে নির্বাচন হবে না। নির্বাচন ছাড়া ক্ষমতায় যাওয়ার সুযোগ নেই। ভোটাধিকার নিশ্চিত করার নির্বাচন হবে এবার।  ডিসেম্বর মাসেই নির্বাচনের ফাইনাল খেলা হবে। পালিয়ে যাবেন না। যদি পালিয়ে যান, তাহলে বিএনপিকে আর খুঁজে পাওয়া যাবে না। ফাউল করবেন না। রেফারী থাকবে নির্বাচন কমিশন। ফাউল করলে লালকার্ড দেখানো হবে। আমরা খালি মাঠে আর গোল দিতে চাই না। মাঠে খেলে গোল দিতে চাই।

তিনি আরো বলেন, ফখরুল সাহেবের বিচলিত হওয়ার কিছুই নেই, বেগম খালেদা জিয়ার সুচিকিৎসার দায়িত্ব আমি নিলাম। তিনি বলেন, মওদুদ সাহেব নিজেই চান না খালেদা জিয়ার জামিন হোক। কারণ তিনি এমন কোনো দল নাই যে, সেটা করেননি। এক সময় এরশাদের বন্ধু ছিলেন। আমাদের দলও করেছেন। তাই বিএনপিকে বলছি দুই নম্বর আইনজীবী বদলান, খালেদার জামিন হয়ে যাবে।

এসময় তিনি নৌকায় ভোট দিলে রংপুর মেডিক্যাল বিশ্ববিদ্যালয়, ট্রমা সেন্টার, ক্যান্সার সেন্টারসহ সব কিছু করা হবে ঘোষণা দেন। এর আগে জুমার নামাজের আগে তিনি রংপুর মেডিক্যাল কলেজ অডিটোরিয়ামে মহান স্বাধীনতা দিবস ও রংপুর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের উন্নয়ন শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!