• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

তত্ত্বাবধায়কের জন্য প্রয়োজনে সংবিধান সংশোধন করুন


নিজস্ব প্রতিবেদক জুন ১৮, ২০১৮, ১০:৪৯ পিএম
তত্ত্বাবধায়কের জন্য প্রয়োজনে সংবিধান সংশোধন করুন

ঢাকা : বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট এবং যুক্তফ্রন্টের চেয়ারম্যান অধ্যাপক একিউএম বদরুদ্দোজা চৌধুরী বলেছেন, একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য প্রয়োজনে সংবিধান সংশোধন করে তত্ত্বাবধায়ক সরকার অথবা জাতীয় সরকারের ব্যবস্থা গ্রহণ করুন।

শনিবার (১৬ জুন) দুপুরে রাজধানীর কুড়িল বিশ্ব রোডে দলীয় কার্যালয়ে নেতাকর্মীদের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনময় অনুষ্ঠানে এ আহ্বান জানান তিনি।

বি. চৌধুরী বলেন, সরকার সত্যিকারের নির্বাচন করতে চাইলে তত্ত্বাবধায়ক সরকার বা জাতীয় সরকারের কোনো বিকল্প নেই। দুঃখ প্রকাশ করে তিনি বলেন, তত্ত্বাবধায়ক সরকারের প্রশ্ন উঠলেই এই সরকারের মন্ত্রীরা বলেন, তত্ত্বাবধায়ক সরকার সংবিধানে নেই। কিন্তু তারা তো এটাও জানেন যে, সংবিধান সংশোধন করে নির্বাচনকালীন এই সরকারব্যবস্থা আবার পুনর্বহাল করা যায়।

এ প্রসঙ্গে সাবেক এই রাষ্ট্রপতি বলেন, আমি যখন সংসদে উপনেতা ছিলাম সে সময় ১৫ ফেব্রুয়ারির নির্বাচনের পর এক রাতে তত্ত্বাবধায়ক সরকার বিল পাস করেছিলাম, তারপর মাত্র চার মাসের মধ্যে নতুন নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠান করেছিলাম এবং ওই নির্বাচনে বিজয়ী হয়ে আওয়ামী লীগ সরকার গঠন করেছিল। তিনি প্রশ্ন রেখে বলেন, আওয়ামী লীগ কেন সংবিধান সংশোধন করে আগামী এক মাসের মধ্যে তত্ত্বাবধায়ক সরকার বা জাতীয় সরকার গঠন করতে পারবে না?

অনুষ্ঠানে আরো বক্তৃতা করেন বিকল্পধারার কেন্দ্রীয় নেতা ইঞ্জিনিয়ার মো. ইউসুফ, ব্যারিস্টার ওমর ফারুক, হাফিজুর রহমান ঝান্টু, মাহফুজুর রহমান প্রমুখ।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!