• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

তথ্যমন্ত্রীর অপসারণ দাবি সাংবাদিকদের


বিশেষ প্রতিনিধি জুলাই ৩০, ২০১৭, ০৮:১২ পিএম
তথ্যমন্ত্রীর অপসারণ দাবি সাংবাদিকদের

ঢাকা: নবম ওয়েজ বোর্ড ঘোষণা না করা এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি(আইসিটি) আইনের বিতর্কিত ৫৭ ধারার পক্ষে অবস্থান নেয়ায় তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর অপসারণ দাবি করেছে বিএফইউজে ও ডিইউজে। 

রোববার (৩০ জুলাই) সচিবালয়ে পশ্চিম পাশে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন(বিএফইউজে-একাংশ) এবং ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) একাংশের উদ্যোগে আয়োজিত অবস্থান কর্মসূচি থেকে এই দাবি করা হয়।

অবস্থান কর্মসূচিতে সভাপতির বক্তৃতায় বিএফইউজের সভাপতি মনজুরুল আহসান বুলবুল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাংবাদিকদের সম্মান দিতে চান, অন্যদিকে তথ্যমন্ত্রী চান ৫৭ ধারা বহাল থাকুক। এটা কি প্রধানমন্ত্রীর চেতনার সঙ্গে গেল? 

মনজুরুল আহসান বুলবুল তথ্যমন্ত্রীর অপসারণ দাবি করে বলেন, এটা প্রধানমন্ত্রীর বিরুদ্ধে নয়। তিনি হুমকি দিয়ে বলেন, যদি আগামী ১৫ আগস্টের মধ্যে নবম ওয়েজ বোর্ড ঘোষণা না করা হয় এবং ৫৭ ধারা বাতিলের ব্যবস্থা না করা হয়, তাহলে তথ্যমন্ত্রীর অনুষ্ঠান ও খবর বর্জন করার মতো কর্মসূচি নেয়া হতে পারে। তবে এটা কবে থেকে হবে, তা পরে ঠিক করা হবে।

অবস্থান কর্মসূচিতে আরও বক্তব্য দেন বিএফইউজের মহাসচিব ওমর ফারুক, সাবেক মহাসচিব আবদুল জলিল ভূঁইয়া, বিএফইউজে’র যুগ্ম-মহাসচিব অমিয় ঘটক পূলক, ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) একাংশের সভাপতি শাবান মাহমুদ, সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, ডিইউজে’র সাবেক সভাপতি কাজী রফিক ও সাবেক সাধারণ সম্পাদক কুদ্দুস আফ্রাদ, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা ও সাধারণ সম্পাদক মুরসালীন নোমানী, নারী সাংবাদিক কেন্দ্রের সভাপতি নাসিম আরা হক মিনু, ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের সভাপতি কেএম শহীদুল হক।

সাংবাদিক নেতৃবৃন্দ জানান, ঢাকা ছাড়াও চট্টগ্রাম, খুলনা, রাজশাহী, দিনাজপুর, বগুড়া, যশোর, কুষ্টিয়া, কক্সবাজার, নারায়ণগঞ্জ সাংবাদিক ইউনিয়ন পৃথকভাবে নবম ওয়েজ বোর্ড গঠনের দাবিতে স্থানীয়ভাবে একই বিক্ষোভ সমাবেশ পালন করেছে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি/আতা

Wordbridge School
Link copied!