• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
রুপা ধর্ষণ ও হত্যা মামলা

তদন্ত কর্মকর্তাসহ সাক্ষ্য দিলেন তিনজন


আদালত প্রতিবেদক জানুয়ারি ২২, ২০১৮, ০১:২২ পিএম
তদন্ত কর্মকর্তাসহ সাক্ষ্য দিলেন তিনজন

ঢাকা : জেলার মধুপুরে চলন্ত বাসে কলেজছাত্রী জাকিয়া সুলতানা রুপা গণধর্ষণ ও হত্যা মামলার তদন্ত কর্মকর্তাসহ তিনজন রোববার (২১ জানুয়ারি) আদালতে সাক্ষ্য দিয়েছেন। সাক্ষীরা হচ্ছেন উপজেলার অরণখোলা পুলিশ ফাঁড়ির ইনচার্জ কাইয়ুম সিদ্দিকী খান, ছোঁয়া পরিবহনের মালিকের স্বামী আক্তারুজ্জামান ও তার ছেলে সাব্বির হোসেন।

টাঙ্গাইল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের ভারপ্রাপ্ত বিচারক এবং অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক আবুল মনসুর মিয়া তাদের সাক্ষ্য গ্রহণ করেন। ট্রাইব্যুনালের বিশেষ পিপি অ্যাডভোকেট নাছিমুল আক্তার নাছিম জানান, তদন্তকারী কর্মকর্তা কাইয়ুম সিদ্দিকী খান এবং ময়মনসিংহ-বগুড়া সড়কে চলাচলকারী ছোঁয়া পরিবহনের মালিকের স্বামী আক্তারুজ্জামান ও তার ছেলে সাব্বির হোসেন আদালতে প্রথমে সাক্ষ্য প্রদান করেন। পরে আসামিপক্ষের আইনজীবীরা তাদের জেরা করেন। এ সময় মামলার আসামি পাঁচ পরিবহন শ্রমিক আদালতে উপস্থিত ছিলেন।

গত ২৫ আগস্ট বগুড়া থেকে ময়মনসিংহ যাওয়ার পথে রুপাকে চলন্ত বাসে ধর্ষণের পর হত্যা করে মধুপুর উপজেলার পঁচিশ মাইল এলাকায় বনে লাশ ফেলে রেখে যায় চালকসহ পাঁচ পরিবহন শ্রমিক। এলাকাবাসীর খবরের ভিত্তিতে পুলিশ ওই রাতেই তার লাশ উদ্ধার করে। পরদিন ময়নাতদন্ত শেষে লাশ বেওয়ারিশ হিসেবে টাঙ্গাইল কেন্দ্রীয় গোরস্থানে দাফন করা হয়।

এ ঘটনায় পুলিশ বাদি হয়ে মধুপুর থানায় হত্যা মামলা করে। পরে ময়মনসিংহ-বগুড়া সড়কে চলাচলকারী ছোঁয়া পরিবহনের হেলপার শামীম, আকরাম, জাহাঙ্গীর, চালক হাবিবুর ও সুপারভাইজার সফর আলীকে গ্রেফতার করা হয়। তারা প্রত্যেকেই আদালতে হত্যার কথা স্বীকার করে জবানবন্দি দেন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!