• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

তনু হত্যার বিচার হবে, গোয়েন্দারা কাজ করছে: স্বরাষ


নিজস্ব প্রতিবেদক মার্চ ২৬, ২০১৬, ০৩:০১ পিএম
তনু হত্যার বিচার হবে, গোয়েন্দারা কাজ করছে: স্বরাষ

নিজস্ব প্রতিবেদক

তনু হত্যাকাণ্ডের বিচার হবে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন। তিনি বলেছেন, ‘এ ঘটনায় গোয়েন্দারা কাজ করছে। আমরা অনেক বড় বড় ঘটনার রহস্যের সমাধান করেছি। এটিরও রহস্য উদঘাটন হবে। হয়তো একটু সময় লাগছে।’

স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে শনিবার সকালে রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনে একাত্তরে শহীদ পুলিশ সদস্যদের শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের ইতিহাস বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ও নাট্যকর্মী সোহাগী জাহানের তনুর হত্যাকারীদের বিচারের দাবিতে দেশজুড়ে প্রতিবাদ চলছে। শুক্রবার কুমিল্লায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ হয়েছে। রাজধানী শাহবাগে প্রতীকী অবরোধ কর্মসূচি পালন করেছে গণজাগরণ মঞ্চ।

কুমিল্লা জেলা পুলিশ এখন পর্যন্ত কোনও আসামিকে গ্রেপ্তার করতে পারেনি। জেলা গোয়েন্দা (ডিবি) সংস্থার একটি দল এ হত্যাকাণ্ড নিয়ে কাজ করছে। তারাও এর কোনও কিনারা করতে পারেনি।

এদিকে, শুক্রবার রাতে আন্তঃবাহিনী জনসংযোগ বিভাগ (আইএসপিআর) এক বিবৃতিতে জানিয়েছে, সেনাবাহিনী এ হত্যার কারণ উদ্ঘাটনে পুলিশ ও প্রশাসনকে সর্বাত্মক সহযোগিতা করছে।

গত ২০ মার্চ সন্ধ্যায় টিউশনি করে বাসায় ফেরার পথে কুমিল্লা সেনানিবাস এলাকায় পাশবিক নির্যাতনের পর হত্যা করা হয় তনুকে। পরে রাত সাড়ে ১০টার দিকে ময়নামতি সেনানিবাস এলাকার পাওয়ার হাউসের পানির ট্যাংকের পাশে তনুর মৃতদেহ খুঁজে পান তার বাবা।

সোনালীনিউজ/এমএইউ

Wordbridge School
Link copied!