• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

তবু শাহরুখের কাছে ‘মাই নেম ইজ খান’-ই সেরা


বিনোদন ডেস্ক ফেব্রুয়ারি ১২, ২০১৭, ০৩:০৭ পিএম
তবু শাহরুখের কাছে ‘মাই নেম ইজ খান’-ই সেরা

ঢাকা: পশ্চিমা বিশ্বে একটা বিষয় প্রায় সিদ্ধ হয়ে গেছে যে, মুসলমান মানেই সন্ত্রাস, জঙ্গি আর আততায়ী। ঢালাওভাবে সব মুসলমানকে উগ্রপন্থি হিসেবে আখ্যা দেয়া হয় সেখানে। এসবের বিপরীতে দাঁড়িয়ে বলিউডের প্রখ্যাত নির্মাতা করন যোহর বানিয়ে ছিলেন ব্যবসাসফল সিনেমা ‘মাই নেম ইজ খান’। 

যে ছবিতে অসাধারণ অভিনয় করে মাতিয়েছিলেন বলিউড বাদশা শাহরুখ খান। আর সেজন্য এই ছবিটি এখনো তার হৃদয়পটে জায়গা করে আছে। 

১২ ফেব্রুয়ারি শাহরুখ অভিনীত ও করনের নির্মাণে ‘মাই নেম ইজ খান’ ছবি মুক্তির ৭ বছর পূর্ণ হলো। আর সে উপলক্ষ্যে ছবিটির কথা বিশেষভাবে স্মরণ করেছেন শাহরুখ ও করন যোহর। 

ছবিটির কথা স্মরণ করে টুইটার ও ফেসবুকে শাহরুখ লিখেছেন, এটা অত্যন্ত দুঃখের যে এখনো পুরো বিশ্বে ইসলাম ভীতি আগের মতোই রয়ে গেছে!

আমেরিকায় টুইন টাওয়ার ধ্বংসের পর মুসলমান নাম শুনেই পশ্চিমের মানুষের মধ্যে যে আতঙ্ক সে বিষয়টিই ‘মাই নেম ইজ খান’-এ প্রাধান্য করেছিলেন করন। মুসলমান মানেই যে উগ্র নয়, সব মুসলমান যে এক নয় সেটা বুঝোনোই ছবির উপজীব্য। ছবিতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছিলেন শাহরুখ। যে ছবিটি নিয়ে সুযোগ পেলেই গর্ব করেন তিনি নিজেই। 

তাই মুক্তির সাত বছরেও ভুলেননি ‘মাই নেম ইজ খান’-এর কথা। টুইট করে ছবির নির্মাতা থেকে শুরু করে অভিনেতা অভিনেত্রী সবাইকে ধন্যবাদ জানিয়েছেন। বলেছেন, ফিল্ম ক্যারিয়ারে এটা তার জন্য বিশেষ একটা সিনেমা।  

শাহরুখ খান অভিনীত ‘মাই নেম ইজ খান’ ছবিটি মুক্তি পায় ২০১০ সালে। সেবছর ছবিটি ভারতসহ বিশ্বে তুমুল আলোচনার জন্ম দিয়েছিল। ছবিতে শাহরুখ ছাড়াও গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেন কাজল, সোনিয়া জেহান, জিমি শারগিল এবং জেরিন ওয়াহাব। 

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!