• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

তরীকতের মহাসচিব পদ থেকে এমপি আউয়ালকে অপসারণ


বিশেষ প্রতিনিধি এপ্রিল ১৭, ২০১৮, ১১:০৬ এএম
তরীকতের মহাসচিব পদ থেকে এমপি আউয়ালকে অপসারণ

ঢাকা : দলের সংসদ সদস্য লায়ন এম এ আউয়ালকে মহাসচিবের পদ থেকে অপসারণ করেছে বাংলাদেশ তরীকত ফেডারেশন (বিটিএফ)।

সোমবার (১৬ এপ্রিল) দুপুরে রাজধানীর ধানমন্ডিস্থ দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত তরীকতের নীতি নির্ধারণী প্রেসিডিয়াম সভায় সর্বসম্মতভাবে এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় সভাপতিত্ব করেন দলের চেয়ারম্যান আলহাজ্ব সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী এমপি।

দলের নীতি নির্ধারণী সভায় উপস্থিত ছিলেন তরীকতের প্রেসিডিয়াম সদস্য আলহাজ্ব হাবিবুল বশর মাইজভান্ডারী, সৈয়দ রেজাউল হক চাঁদপুরী, সৈয়দ আবু রাজ্জাক হায়দারী, আল্লামা সাইফুল ইসলাম সিদ্দিকী, সৈয়দ শাহসূফি কামাল নূরী আল সুরেশ্বরী প্রমুখ।

সভায় জানানো হয়, দলের সাংগঠনিক ও রাজনৈতিক কার্যক্রমকে অধিকতর গতিশীল করার লক্ষ্যে প্রেসিডিয়াম সভার উপস্থিতি সদস্যদের পরামর্শ ও সর্বসম্মত সিদ্ধান্তের প্রেক্ষিতে দলীয় গঠনতন্ত্রের ৩০ (১) ধারায় চেয়ারম্যানকে প্রদত্ত ক্ষমতাবলে এম এ আউয়াল এমপিকে বাংলাদেশ তরীকত ফেডারেশন (বিটিএফ) এর মহাসচিব পদ হতে অপসারণ করা হয়।

একইসভায় সর্বসম্মত সিদ্ধান্তে দলের প্রেসিডিয়াম সদস্য সৈয়দ রেজাউল হক চাঁদপুরীকে তরীকতের মহাসচিব হিসেবে মনোনয়ন দেওয়া হয়।

অপসারণের বিষয়ে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় এম এ আউয়াল এমপি জানান, ২৮ তারিখ দলের কাউন্সিল অনুষ্ঠিত হওয়ার কথা। এর আগে আমাকে কি বহিস্কার করা যায়?

তিনি বলেন, এই বহিস্কারাদেশ অগঠতান্ত্রিক ও ষড়যন্ত্রের অংশ বিশেষ। সংবাদ সম্মেলন করে পরবর্তীতে নিজের অবস্থান তুলে ধরবেন বলেও জানান এম এ আউয়াল।

প্রেসিডিয়াম সভায় দলের মহাসচিব পরিবর্তন ছাড়া আগামী ২৮ এপ্রিল ঢাকার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে তরীকতের জাতীয় কাউন্সিল করার সিদ্ধান্ত নেওয়া হয়।

সোনালীনিউজ/জেডআরসি

Wordbridge School
Link copied!