• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

তরুণ প্রতিভাবান ক্রিকেটার বাছাইয়ে নড়াইল এক্সপ্রেস


ফরহাদ খান, নড়াইল এপ্রিল ৬, ২০১৮, ০৭:৩০ পিএম
তরুণ প্রতিভাবান ক্রিকেটার বাছাইয়ে নড়াইল এক্সপ্রেস

নড়াইল : জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মতুর্জার উদ্যোগে প্রতিষ্ঠিত ‘নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন’ এবার শুরু করেছে তরুণ প্রতিভাবান ক্রিকেটার বাছাইয়ের কাজ। শুক্রবার (৬ এপ্রিল) সকাল ১০টায় লোহাগড়া পাইলট উচ্চ বিদ্যালয় চত্বরে তরুণ ক্রিকেটার বাছাইয়ের উদ্বোধন করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস এম হায়াতুজ্জামান। প্রতিভাবান খেলোয়াড় বাছাই পর্বে বিভিন্ন বিদ্যালয়ের ২৫০ জন কিশোর অংশগ্রহণ করে। এদের বয়স ১৪ থেকে ১৬ বছরের মধ্যে। এদের মধ্যে থেকে ব্যাটিং, বোলিং ও ফিল্ডিংয়ের জন্য প্রতিভাবান ক্রিকেটার খুঁজে বের করা হবে।  
 
নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সদস্য অ্যাডভোকেট খন্দকার অলিউল মাসুদ কোটনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধান কোচ সৈয়দ মঞ্জুর তৌহিদ তুহিন, সহকারী কোচ সঞ্জীব বিশ্বাস সাজু, জেলা কোচ ইমরুল কায়েস, নিরাপদ সড়ক চাই (নিসচা)-এর কেন্দ্রীয় সদস্য ও নড়াইল জেলা সভাপতি সৈয়দ খায়রুল আলম, ক্রীড়া প্রশিক্ষক দিলীপ কুমার, নিসচার সাংস্কৃতিক সম্পাদক সরদার রইচ উদ্দিন টিপু, ফারুক হোসেন লেবু, আরমান হোসেন প্রমুখ।

সহকারী কোচ সঞ্জীব বিশ্বাস সাজু বলেন, এ প্রক্রিয়ার মাধ্যমে খেলোয়াড় বাচাই করে উন্নত প্রশিক্ষণ দিয়ে প্রতিভাবান ক্রিকেটার বের করা হবে। এসব ক্রিকেটার বিভিন্ন পর্যায়ে অবদান রাখবে বলে আমাদের বিশ্বাস।

জানা যায়, নড়াইলের বিভিন্ন উন্নয়নের লক্ষ্যে মাশরাফির নেতৃত্বে ২০১৭ সালের ৪ সেপ্টেম্বর নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের আত্মপ্রকাশ ঘটে। পরবর্তীতে ২০ ডিসেম্বর মাশরাফিকে এ ফাউন্ডেশনের চেয়ারম্যান করা হয়। ফাউন্ডেশনটি নড়াইলের স্বাস্থ্য সেবার মান বৃদ্ধি, উন্নত নাগরিক সুবিধা, শিক্ষা ব্যবস্থা, কর্মসংস্থান সৃষ্টি, সাংস্কৃতিক কর্মকাণ্ড বৃদ্ধি এবং খেলাধূলার আয়োজন, আকর্ষণীয় পর্যটন এলাকা, আইসিটিসহ বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের সঙ্গে সম্পৃক্ত রয়েছে।

এদিকে, গত বছরের ২০ ডিসেম্বর নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনে ২০০০ সিসির টয়োটা হাইয়েস ব্রান্ডের এসি অ্যাম্বুলেন্স প্রদান করেন মাশরাফি। অ্যাম্বুলেন্সটি কম খরচে সুবিধা বঞ্চিত মানুষসহ নড়াইলবাসীর স্বাস্থ্যসেবায় কাজ করে যাচ্ছে। এদিকে গত ২৩ ফেব্রুয়ারি নড়াইলের বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ স্টেডিয়ামে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের উদ্যোগে সুবিধাবঞ্চিতদের সাহায্যে কনসার্ট অনুষ্ঠিত হয়।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!