• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

তরুণীকে বিধবা, ভাতা আত্মসাৎ করলো নারী কাউন্সিলর!


গোপালগঞ্জ প্রতিনিধি জুলাই ২১, ২০১৭, ১১:০২ পিএম
তরুণীকে বিধবা, ভাতা আত্মসাৎ করলো নারী কাউন্সিলর!

গোপালগঞ্জ: জেলার কোটালীপাড়া উপজেলায় অবিবাহিতা এক তরুণীকে বিধবা দেখিয়ে বিধবা ভাতার টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে আকলিমা বেগম নামে এক নারী কাউন্সিলরের বিরুদ্ধে। তিনি কোটালীপাড়া পৌরসভার সংরক্ষিত নারী কাউন্সিলর।

এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পৌর মেয়র এইচ এম আহেদুল ইসলামকে গত সোমবার (১৭ জুলাই) চিঠি দিয়েছেন  উপজেলা সমাজসেবা কর্মকর্তা জহুরুল ইসলাম।

শুক্রবার (২১ জুলাই) ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে বলে জানিয়েছেন পৌর মেয়র এইচ এম আহেদুল ইসলাম।

চিঠির সূত্রে জানা যায়, কোটালীপাড়া পৌরসভার ১, ২ ও ৩ নং ওয়ার্ডের সংরক্ষিত নারী কাউন্সিলর আকলিমা বেগমের সুপারিশে ২০১৪ সালের জুলাই মাস থেকে বিধবা ভাতা পেয়ে আসছেন অবিবাহিত তরুণী তাছলিমা খানম।

৩ নং ওয়ার্ডের শিমুলবাড়ি গ্রামের মৃত করিম খলিফার মেয়ে তাছলিমাকে স্বামী পরিত্যক্তা ও দুঃস্থ বিধবা হিসেবে দেখানো হয়েছে। টাকার বিনিময়ে তাছলিমাকে বিধবা ভাতা পেতে সহায়তা করেছেন বলে কাউন্সিলর আকলিমা বেগমের বিরুদ্ধে অভিযোগ উঠেছে। এমনকি গত ২৭ এপ্রিল ওই তরুণীকে পৌরসভার প্রতিবন্ধী তালিকায় অন্তর্ভুক্ত করে ভাতা প্রদানের সুপারিশ করেন ওই নারী কাউন্সিলর।

এ বিষয়ে তাছলিমা খানম বলেন, আমার বিয়ে হয়নি, এমনকি আমি প্রতিবন্ধীও নই। টাকার বিনিময়ে আমাকে বিধবা ভাতার কার্ড পাইয়ে দেন ওই কাউন্সিলর। আমি ব্যাংক থেকে ভাতার টাকা তুলে ওই কাউন্সিলরকে দেই, তিনি আমাকে কোনো টাকা দেননি।

অভিযুক্ত কাউন্সিলর আকলিমা বেগম বলেন, তাছলিমা অসহায় ও দুঃস্থ। সে অবিবাহিত। তারপরও আমি সমাজসেবা অফিসে যোগাযোগ করে তাকে একটি বিধবা ভাতার কার্ড পাইয়ে দিয়েছি। সে প্রতিমাসে ব্যাংক থেকে টাকা তুলে নেয়।

তিনি আরো বলেন, আমি কখনো টাকা নেইনি। তবে কার্ড করার সময় সমাজসেবা অফিসে জমা দেয়ার জন্য আমার কাছে সে এক হাজার টাকা দিয়েছিল।

উপজেলা সমাজসেবা কর্মকর্তা জহুরুল ইসলাম বলেন, ‘বিধবা ভাতাপ্রাপ্ত তাছলিমাকে প্রতিবন্ধীর তালিকাভুক্ত করার পর বিষয়টি আমার নজরে আসে। পরে তদন্ত করে জানতে পারি ওই তরুণীকে দিয়ে বিধবা ভাতার কার্ড করে সেই টাকা আত্মসাৎ করছেন কাউন্সিলর আকলিমা। এছাড়া ওই কাউন্সিলর আরো ৯ জনকে বয়স্ক ভাতা দেয়ার জন্য সুপারিশ করে ভুয়া আইডি কার্ড জমা দিয়েছেন।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!