• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

তাঁদের বেতনের কথা শুনলে অবাক হবেন!


ক্রীড়া ডেস্ক মে ২১, ২০১৭, ০২:২৩ পিএম
তাঁদের বেতনের কথা শুনলে অবাক হবেন!

ঢাকা: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগকে (আইপিএল) কেউ কেউ বলেন কোটিপতি প্রিমিয়ার লিগ। এই লিগ খেললে কোটিপতি হওয়া যায়। এটা সবার জানা। এই দলের কোচ হতে পারলে তিনিও কোটিপতি হয়ে যান। খেলোয়াড়েরা কে কত টাকা পেলো সেটা আমরা কমবেশি সবাই জেনেছি। কোচরা আইপিএল থেকে কত টাকা আয় করেন? এটা শুনলে আপনাকে অবাক হতেই হবে!

ভারতীয় ক্রিকেটের উজ্জ্বল নক্ষত্র রাহুল দ্রাবিড়৷অনূর্ধ্ব-১৭ ও ভারতীয় ‘এ’ দলের কোচ তিনি। ঋষভ পন্থের মতো ভবিষ্যতের তারকাদের খুঁজে নিচ্ছে তাঁর জহুরির চোখ। আইপিএল-এ দিল্লি ডেয়ারডেভিলসের দায়িত্বে রয়েছেন দ্রাবিড়৷যা খবর, বছরে দিল্লি থেকে ‘দ্য ওয়াল’ পেয়ে থাকেন সাড়ে ৪ কোটি টাকা। আইপিএলে সবচেয়ে দামি কোচ তিনিই। মুম্বাইয়ের দায়িত্বে দু’বছর থাকা অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক রিকি পন্টিংও এই অঙ্কের টাকা পেয়েছিলেন।

রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ড্যানিয়েল ভেট্টোরি, কেকেআরের জ্যাক ক্যালিস পাচ্ছেন প্রায় সাড়ে ৩ কোটি টাকা করে। কিংস ইলেভেন পাঞ্জাবের বীরেন্দ্র শেবাগ, মুম্বাইয়ের মাহেলা জয়াবর্ধনে, সানরাইজার্স হায়দরাবাদের টম মুডি, পুণের স্টিভেন ফ্লেমিংদের বেতন আড়াই থেতে তিন কোটির মধ্যে।

অন্যদিকে, মুম্বাইয়ের ‘ফ্র্যাঞ্চাইজি আইকন’ শচীন টেন্ডুলকার। তাঁর বার্ষিক বেতন দ্রাবিড়ের থেকেও বেশি। সবচেয়ে কম পাচ্ছেন গুজরাট লায়ন্সের ব্র্যাড হজ। বার্ষিক ৭০ লাখ টাকায় তাঁর সঙ্গে চুক্তি রয়েছে সুরেশ রায়নাদের।

আইপিএলের মাঝে সবচেয়ে বড় চমকটা থাকছে অনিল কুম্বলের বেতনে। চ্যাম্পিয়ন্স ট্রফির পর কুম্বলের সঙ্গে যদি বিসিসিআই চুক্তি নবায়ন করে, তাহলে কুম্বলে পাবেন বার্ষিক প্রায় ৮ কোটি টাকা। যা আগে কখনো পাননি কোনো ভারতীয় কোচ।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

 

Wordbridge School
Link copied!