• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

তাঁরা ক্লাবের হয়ে পারেন, আর্জেন্টিনার হয়ে পারেন না!


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ১০, ২০১৭, ০৪:৪৩ পিএম
তাঁরা ক্লাবের হয়ে পারেন, আর্জেন্টিনার হয়ে পারেন না!

ঢাকা: বিশ্বকাপে আর্জেন্টিনা খেলতে না পারলে রঙ হারাবে বিশ্বের সবচেয়ে মর্যাদাপূর্ণ আসর! লাতিন আমেরিকা অঞ্চলে আর্জেন্টিনার অবস্থান পয়েন্ট টেবিলের তলানিতে। অবাক করার মতো ব্যাপার যে, ঘরের মাঠে তাঁদের দূর্বল ভেনেজুয়েলার সঙ্গেও ১-১ গোলে ড্র করতে হয়েছে। উরুগুয়ের বিপক্ষে গোলশুণ্য ড্র করেছে। অথচ এই দলে কারা কারা খেলেন একবার নামগুলো শুনুন, লিওনেল মেসি, পাওলো দিবালা, ইকার্দি, গঞ্জালো হিগুয়েইনরা। এত এত তারকার একজনও আর্জেন্টিনার হয়ে জ্বলে উঠতে পারেন না!

এমন নয় যে, আর্জেন্টিনার তারকারা জ্বলে উঠতে জানেন না। এর জন্য তাদেঁর যা করতে হয়, শুধু জার্সি বদল। ক্লাবের হয়ে মাঠে নামলেই তাঁদের অন্যরুপ ধরা পড়ে।

এসপানিওলকে মেসি একাই শেষ করে দিয়েছেন। নিজে হ্যাটট্রিক করেছেন। অন্যকে দিয়ে গোলও করিয়েছেন। বার্সাকে এনে দিয়েছেন ৫-০ গোলের বিশাল জয়। জুভেন্টাসের হয়ে গোল করেছেন হিগুয়েইন। ইংলিশ প্রিমিয়ার লিগে দুর্দান্ত গোল করেছেন সার্জিও আগুয়েরো। অতচ আর্জেন্টিনার জার্সি গায়ে দিলেই কেমন যেন নিষ্প্রভ হয়ে পড়ে নক্ষত্রপুঞ্জ।

জাতীয় দলে আগুয়েরো-হিগুয়েইনদের ফর্ম এতটাই খারাপ যে তাদেঁর সুযোগই মেলেনি। বিশ্বকাপে আর্জেন্টিনা খেলতে পারবে কি-না সংশয় রয়েছে। আর্জেন্টাইন সমর্থকদের মনে তৈরি হয়েছে এক ধরণের হাহাকার। এই দলে যারা খেলেন প্রত্যেকেই নিজ নিজ ক্লাবে একেকজন মহাতারকা। কিন্তু জাতীয় দলের জার্সি গায়ে তুললে তাদের কী হয় তাঁরাও বোধহয় জানেন না!

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!