• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

তাজমহল গুড়িয়ে দিতে চায় জঙ্গিরা


আন্তর্জাতিক ডেস্ক মার্চ ১৭, ২০১৭, ০৬:২১ পিএম
তাজমহল গুড়িয়ে দিতে চায় জঙ্গিরা

ঢাকা: বিশ্বের সপ্তাশ্চর্যের অন্যতম তাজমহলকে বোমা মেরে গুড়িয়ে দেয়ার হুমকি দিয়েছে আইএস-ঘনিষ্ঠ একটি জঙ্গি সংগঠন 'আহওয়াল উম্মত'। এ ঘোষণার পরে নিরাপত্তা বাড়ানো হয়েছে স্থাপনাটির।

ভারতীয় গণমাধ্যমগুলো বলছে, এই হামলার হুমকি নতুন নয়। এর আগেও এ ধরনের হামলার হুমকি দেয়া হয়েছে ওই সংগঠনটির পক্ষ থেকে। গত ১৪ মার্চ ওয়েব চ্যানেল 'টেলিগ্রাম' এ আহওয়াল উম্মতের মিডিয়া সেন্টারের পোস্ট করা এক গ্রাফিকস বার্তায় তাজমহলকে উড়িয়ে দেওয়ার হুমকি দেওয়া হয়েছে। সেখানে দেখানো হয়েছে তাদের পরবর্তী হামলার লক্ষ্যবস্তু হচ্ছে তাজমহল।

জঙ্গিদের কার্যক্রম নজরদারির ওয়েবসাইট 'সাইট ইনটেলিজেন্স গ্রুপ' এ তথ্য প্রকাশ করেছে। ওই গ্রাফিকস করা ছবিতে দেখা গেছে, এক ব্যক্তি সামরিক পোশাক পরে হাতে রকেট প্রপেলড গ্রেনেড ও অ্যাসল্ট রাইফেল নিয়ে দাঁড়িয়ে রয়েছেন। তাজমহলের দিকে তাকিয়ে রয়েছেন তিনি। যেন অভীষ্ট লক্ষ্যে যাওয়ার জন্য এখনই রওয়ানা দিবেন।

গ্রাফিকসের মাধ্যমে তৈরি ছবিটির ইনসেটে তাজমহলের একটি ছবি রয়েছে। নিচে লেখা রয়েছে,'নতুন লক্ষ্য'।

সরকারি হিসাবে সম্প্রতি ভারতে আইএস এর সংখ্যা বেড়ে গিয়েছে। দেশটির সরকারি গোয়েন্দা সংস্থার মতে, ৭৫ জন ভারতীয় নাগরিক আইএস এ যোগদান করেছেন। এরমধ্যে ৪৫ জনই হচ্ছে দেশটির মহারাষ্ট্র, কর্নাটক ও কেরালা রাজ্যের। তারা আশঙ্কা করছেন এই সংখ্যা আরো বাড়বে।

সর্বশেষ ২০১৬ সালে হামলার হুমকির পরে দেশটিতে থাকা মার্কিন দূতাবাস ভ্রমণ সতর্কতা জারি করেছিল। ভারত ভ্রমণ ও চলাফেরায় মার্কিন নাগরিকদের অতিরিক্ত সতর্ক হওয়ার জন্য বলা হয়েছিল।

সোনালীনিউজ/আতা

Wordbridge School
Link copied!