• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

তানভীরের ব্যাটে সওয়ার বাংলাদেশ ‘এ’ দল


ক্রীড়া প্রতিবেদক অক্টোবর ১৯, ২০১৭, ০৬:৫১ পিএম
তানভীরের ব্যাটে সওয়ার বাংলাদেশ ‘এ’ দল

ঢাকা: এই মুহূর্তে বাংলাদেশ ক্রিকেটের বড় দুর্দিন চলছে। দক্ষিণ আফ্রিকা সফরে একের পর এক হেরেই চলেছে জাতীয় দল। কিছু দিন আগে যুব দলও সিরিজ হেরেছে আফগানিস্তানের কাছে। এর মাঝে ব্যতিক্রম কেবল বাংলাদেশ ‘এ’ দল। তারা একমাত্র বেসরকারি চার দিনের ম্যাচটি জেতার পর ওয়ানডে সিরিজও জয় দিয়ে শুরু করেছে। 

যদিও রান তাড়া করতে গিয়ে বাংলাদেশের জয় অতটা সহজ ছিল না। শেষ অবধি লেগ স্পিনিং অলরাউন্ডার তানভীর হায়দারের অপরাজিত ৬১ রানের কল্যাণে ৩ উইকেটের জয় পেয়েছে বাংলাদেশ। ফলে পাঁচ ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল স্বাগতিক এ দল।

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) আয়ারল্যান্ডের ১৯৫ রান তাড়া করতে নেমে শুরুতেই জাকির হাসানের (৪) উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ ‘এ’ দল। এরপর অধিনায়ক হোসেন শান্ত ও সাদমান ইসলামের দ্বিতীয় উইকেট জুটি বিচ্ছিন্ন হয় ৬৯ রানে। ২৪ রান করে আউট হন সাদমান। দলীয় ৭৭ রানে ফিরে যান আল-আমিন। তারপর থেমে থেমে উইকেট হারিয়ে এক সময় ১১৪ রান তুলতেই ৬ উইকেট চয়ে যায় বাংলাদেশের। 

তবে একপ্রান্তে অবিচল থাকেন তানবির। তিনি সানজামুল ও আবুল হাসানদের নিয়ে ছোট ছোট জুটি গড়ে দলের জয় নিশ্চিত করে মাঠ ছেড়েছেন। তানবির শেষ অবধি অপরাজিত ছিলেন ৬১ রানে। ৯১ বলে আট চারের সাহায্যে তিনি এই রান করেন। ৪২ রানে ৩ উইকেট তুলে নিয়েছেন মুলডার। ২ উইকেট শিকার করেছেন জর্জ ডকরেল।

এর আগে টস জিতে ব্যাটিং বেছে নেয় আয়ারল্যান্ড। সানজামুল-আবুল হাসানদের বোলিং সামলাতে না পেরে ৪৮.১ ওভারে অলআউট হয়ে যায় আইরিশরা। সর্বোচ্চ ৩৩ রান করেন সিমি সিং। ২৭ রান করে এসেছে যথাক্রমে শ্যানোন ও অ্যান্ডারসনের ব্যাট থেকে। ৩৩ রানে ৪ উইকেট সানজামুলের এবং আবুল হাসান ৩ উইকেট নিয়েছেন ২৫ রান দিয়ে। ৩৫ রানে ১ উইকেট এবং ব্যাট হাতে অপরাজিত ৬১ রানের কল্যাণে ম্যাচসেরার পুরস্কার জিতেছেন তানভীর।

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!