• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
ডিএনসিসির উপ-নির্বাচন

তাবিথই হচ্ছেন বিএনপির প্রার্থী


বিশেষ প্রতিনিধি জানুয়ারি ১৩, ২০১৮, ০২:৪১ পিএম
তাবিথই হচ্ছেন বিএনপির প্রার্থী

ঢাকা : আসন্ন ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) উপনির্বাচনে দলীয় মেয়রপ্রার্থী হিসেবে তাবিথ আউয়ালের নামই শোনা যাচ্ছে। শনিবার (১৩ জানুয়ারি) রাতেই দলীয় প্রার্থী হিসেবে তাবিথের নাম আনুষ্ঠানিকভাবে ঘোষণা করবে বিএনপি।

মেয়রপ্রার্থী ঘোষণার আগে চেয়ারপারসন বেগম খালেদা জিয়া দলটির নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির নেতাদের নিয়ে রাতে বৈঠক করবেন। গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এই বৈঠক হবে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, স্থায়ী কমিটির বৈঠকের পর ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়রপ্রার্থীর নাম ঘোষণা করা হবে।

এর আগে গত ৯ জানুয়ারি উত্তর সিটি করপোরেশন উপনির্বাচনে মেয়রপ্রার্থী নিয়ে ২০ দলীয় জোট নেতাদের সঙ্গে বৈঠক করেন বেগম খালেদা জিয়া। ওই বৈঠকে বিএনপির কোনো নেতাকে একক মেয়রপ্রার্থী করতে খালেদা জিয়ার ওপর দায়িত্ব দেন জোট নেতারা।

বৈঠকে বিএনপির মেয়রপ্রার্থী হিসেবে একমাত্র তাবিথ আউয়ালকে নিয়ে আলোচনা করেন জোট নেতারা।

বিএনপির স্থায়ী কমিটির একাধিক নেতা জানান, শনিবার স্থায়ী কমিটির বৈঠকেও তাবিথ আউয়ালসহ ওয়ার্ডগুলোতে কীভাবে একক কাউন্সিলর প্রার্থী ঠিক করা যায়, তা নিয়ে আলোচনা ও সিদ্ধান্ত হবে। এই বৈঠকেই জামায়াতকে কয়টি ওয়ার্ডে ছাড় দেওয়া হবে তা নিয়ে সিদ্ধান্ত হতে পারে।

এদিকে, ঢাকা উত্তর সিটির ৩৬টি ওয়ার্ডে কাউন্সিলর পদে মনোনয়ন ফরম বৃহস্পতিবার নয়াপল্টনে ঢাকা মহানগর বিএনপি কার্যালয় থেকে বিক্রি শুরু করে মহানগর উত্তর বিএনপি। প্রথম দিনে সাধারণ ও সংরক্ষিত পদে ২৮টি ফরম বিক্রি হয়। দ্বিতীয় দিনে সাধারণ ওয়ার্ডে ৩৩টি ফরম বিক্রি হয়।

মহানগর উত্তর বিএনপির দপ্তর সম্পাদক বলেন, প্রতিটি ওয়ার্ডে একাধিক প্রার্থী রয়েছেন। তাই একক প্রার্থী চূড়ান্ত করতেই এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রথম দিন থেকেই আমরা ব্যাপক সাড়া পাচ্ছি।

তিনি জানান, উত্তরে যে ১৮টি ওয়ার্ডে নির্বাচন হবে কোনোটিই ২০ দলীয় জোটের জন্য সংরক্ষিত রাখা হয়নি। কোনো ওয়ার্ড জোটকে দেওয়া হবে বা হবে না, তা সিদ্ধান্ত দেবে কেন্দ্রীয় বিএনপি। এখানে মহানগর কোনো সিদ্ধান্ত দেবে না।

শনিবার (১৩ জানুয়ারি) দুপুর ১টা পর্যন্ত দলীয় কাউন্সিলর প্রার্থীর ফরম বিক্রি হবে। রোববার (১৪ জানুয়ারি) সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।
 
সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি/এইচএআর

Wordbridge School
Link copied!