• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

তাবেলা হত্যা : অভিযোগ গঠনের শুনানি ১৮ অক্টোবর


আদালত প্রতিবেদক  সেপ্টেম্বর ২৬, ২০১৬, ০৯:৪৬ পিএম
তাবেলা হত্যা : অভিযোগ গঠনের শুনানি ১৮ অক্টোবর

ইতালির নাগরিক তাবেলা সিজার হত্যা মামলার চার্জগঠনের শুনানির দিন আগামী ১৮ অক্টোবর ধার্য করেছেন আদালত। সোমবার (২৬ সেপ্টেম্বর) ঢাকা মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লা রাষ্ট্রপক্ষের সময়ের আবেদন মঞ্জুর করে নতুন করে তারিখ ধার্য করেন।

রাষ্ট্রপক্ষের সময়ের আবেদনে বলা হয়, মামলাটি ‘স্পর্শকাতর’ বিবেচনায় অভিযোগপত্র, গ্রেফতারি পরোয়ানা তামিল, আসামির সম্পত্তি জব্দ, ১৬৪ ধারায় জবানবন্দি ও অন্যান্য নথি পর্যবেক্ষণ করতে আরও সময় দরকার।

মামলার আসামিরা হলো- বিএনপি নেতা এম এ কাইয়ুম চৌধুরী, তার ভাই এম এ আবদুল মতিন, মো. সোহেল ওরফে ভাঙ্গারী সোহেল, তামজিদ আহমেদ ওরফে রুবেল ওরফে শুটার রুবেল, রাসেল চৌধুরী ওরফে চাক্কি রাসেল, মিনহাজুল আরেফিন রাসেল ওরফে ভাগনে রাসেল ও শাখাওয়াত হোসেন ওরফে শরিফ। আসামিদের মধ্যে কাইয়ুম চৌধুরী ও ভাঙ্গারী সোহেল পলাতক রয়েছেন।

গত বছর ২৮ সেপ্টেম্বর সন্ধ্যায় রাজধানীর গুলশান-২ এর ৯০ নম্বর সড়কে জগিং করার সময় ইতালির নাগরিক তাবেলা সিজার দুর্বৃত্তদের গুলিতে নিহত হন। তিনি নেদারল্যান্ডসভিত্তিক আন্তর্জাতিক সংস্থা আইসিসিওবিডির কর্মকর্তা ছিলেন।

গত বছরের ২৮ জুন কাইয়ুমসহ ৭ জনের বিরুদ্ধে ঢাকা সিএমএম আদালতে এ মামলার অভিযোগপত্র জমা দেয় ডিবি পুলিশ।

মামলায় তামজিদ, রাসেল চৌধুরী, মিনহাজুল ও শাখাওয়াত আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

এছাড়া মামলায় সোমবার (২৬ সেপ্টেম্বর) ঢাকা মহানগর বিএনপির যুগ্মআহ্বায়ক ও সাবেক ওয়ার্ড কমিশনার এম এ কাইয়ুমের ভাই আবদুল মতিনের জামিনের আবেদন করেন তার আইনজীবী সৈয়দ নজরুল ইসলাম। শুনানি শেষে আদালত তার এই জামিনের আবেদন নামঞ্জুর করেন।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম
 

Wordbridge School
Link copied!