• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

তামিম-গেইলে শেষ রংপুর


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ২৭, ২০১৬, ০৯:৫৭ পিএম
তামিম-গেইলে শেষ রংপুর

ঢাকা : ক্রিস গেইলকে নিয়ে কেন অবিশ্বাস্য মূল্য দিয়ে কিনেছে চিটাগাং ভাইকিংস সেটা প্রথম ম্যাচেই বোঝা গেলো। তার উপস্থিতিই যেন গোটা দলের মানসিকতায় পরিবর্তন এনেছে। রংপুর রাইডার্স ন্যূনতম প্রতিরোধও গড়তে পারলো না। এতোদিন তারা ৯ উইকেটের বড় ব্যবধানে জিতলেও রোববার (২৭ নভেম্বর) তারাই ওই ব্যবধানে হেরে গেছে। 

এদিকে এই জয়ে পয়েন্ট টেবিলের তিন নম্বরে উঠে গেছে চিটাগাং। চার নম্বরে নেমে গেছে রংপুর।

টি২০ ক্রিকেটে ১২৪ রান বড় কোন স্কোর নয়। আর প্রতিপক্ষ দলে যদি ব্যাটিং দানব গেইল থাকেন তাহলে ওই রান কিছুই নয়। হলোও তাই। গেইলের ঝড়ের সামনে রংপুরের বোলারদের অসহায়ই লেগেছে। ১৬ ওভারে মাত্র ১ উইকেট হারিয়ে রংপুরের ১২৪ রান টপকে গেছে চিটাগাং ভাইকিংস।

শুরুর দিকে গেইলকে বেশ অস্বস্তিতেই ফেলে দিয়েছিলেন সোহাগ গাজী। কিন্তু গেইলকে আর কতক্ষণ বেধে রাখা যায়। প্রথম দু-চারটি বল দেখে হাত খোলা শুরু করলেন। একেকটা চার মারলেন আর গ্যালারি নাচিয়ে তুললেন। ৭০ রানে গেইল যখন ফিরলেন তখন তার নামের পাশে লেখা হয়েছে ২৬ বলে ৪০। চারের চেয়ে তিনি ছক্কাই মেরেছেন বেশি। দুই চারের বিপরীতে গেইল ছক্কা হাঁকিয়েছেন চারটি।

গেইলকে ওপেনিংয়ে সঙ্গী পেয়ে আত্মবিশ্বাস যেন দ্বিগুন হয়েছিল চিটাগাং অধিনায়ক তামিম ইকবালের। ক্যাপ্টেনস নক ৬২ রানের ইনিংস খেলে দলের জয় নিয়ে মাঠ ছাড়েন তিনি। ৪৮ বলে নয় চার আর এক ছক্কায় অপরাজিত ৬২ রানের ইনিংস খেলেন তামিম। ২২ বলে ২২ রানে অপরাজিত ছিলেন এনামুল হক বিজয়। গেইলের একমাত্র উইকেটটি নিয়েছেন শহীদ আফ্রিদি।

এরআগে চিটাগাংয়ের বোলারদের সামনে রংপুরের ব্যাটসম্যানরা কেউই বড় ইনিংস খেলতে পারেননি। সর্বোচ্চ ২৬ রান করেছেন বিপিএল জুড়ে ব্যর্থ সৌম্য সরকার। মোহাম্মদ শাহজাদ ২১ ও আনোয়ার আলীর ২০ রানের সৌজন্যে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১২৪ রান তুলতে সক্ষম হয় রংপুর। তাসকিন আহমেদ ২৫ ও মোহাম্মদ নবী ৩১ রান দিয়ে পেয়েছেন ২টি করে উইকেট।  

সংক্ষিপ্ত স্কোরকার্ড:
রংপুর রাইডার্স: ১২৪/৬ (২০ ওভার) ( সৌম্য ২৬, শাহজাদ ২১, আনোয়ার ২০, ডসন ১৪, আফ্রিদি ১৩। তাসকিন ২/২৫, নবী ২/৩১, শুভাশিষ ১/১৭।)
চিটাগাং ভাইকিংস: ১২৮/১ (১৬ ওভার) (তামিম ৬২*, গেইল ৪০, বিজয় ২২*। আফ্রিদি ১/২৫।)

ফল: চিটাগাং ভাইকিংস ৯ উইকেটে জয়ী।

ম্যান অব দ্য ম্যাচ: তামিম ইকবাল (চিটাগাং ভাইকিংস)।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম 

Wordbridge School
Link copied!